আটলাণ্টা কালচারাল সোসাইটির বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করল

December 23, 2010, 1:18 PM, Hits: 2141

আটলাণ্টা কালচারাল সোসাইটির বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করল

AtlantA_-_SaKiL_-01


মনজিলুর রহমান, আটলাণ্টা থেকে - মহান বিজয় দিবস ২০১০ উদযাপন উপলক্ষে আটলাণ্টা কালচারাল সোসাইটি (আকাস)এর উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘ প্রবাস হৃদয়ে বাংলাদেশ’ গত ১৯ ডিসেম্বর স্থানীয় বার্কমার হাই স্কুলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সুচনা পর্বে উদ্বোধনী ও স্বাগতিক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মহিদুল মওলা দিলু। এর পর পরই সম্পাদকীয় বক্তব্য রাখেন মহসিনুল হক এবং পরিচয় করিয়ে দেন শিল্পী কলা-কুশলীদের।

AtlantA_-_SaKiL_-02

বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়েই মুল অনূষ্ঠান শুরু হয়।কবিতা আবৃতি করেন, রিচা সরকার, শুভশ্রী নন্দী, ও শ্যাম চন্দ।বাংলাদেশ ও ভারতের বিভিন্ন শিল্পী কলাকুশলীরা দেশাত্নক বোধক ও পাঁচ মিশালী সঙ্গীত পরিবেশন করে। বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফারুক অনুষ্ঠানে আসার কথা থাকলেও সম্প্রতি তিনি হজ্বব্রত পালনের কারণে না এসে ‘ ব্যক্তিগত কৈফিয়ত ’ নামে একটি ভিডিও ক্লিপ প্রেরণ করেন। অনুষ্ঠানে সে ক্লিপটি প্রদর্শন করা হয়।

AtlantA_-_SaKiL_-03

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী উমা খানসহ স্থানীয় এবং আমন্ত্রীত যে সব শিল্পীরা অংশ গ্রহণ করেন তারা হলেন, তাসলিমা সুলতানা পলি, অরুন সাহা,হোসনে আরা বিন্দু, গোলাম মহিউদ্দিন,মহসিনুল হক, আরজুমান আরা বেগম,সাইয়েদ হোসেন রোমেল, তানজিনা ইসলাম, রাজীব হোসেন, অহিন দাস, আশিষ দাস, গায়ত্রী বিশ্বাস প্রমুখ।যন্ত্রসঙ্গীতে ছিলেন যথাক্রমে, কী বোর্ড রাজীব হোসেন, গীটার অরুণ সাহা, ভায়োলিন অমিতাভ সেন, তবলা ব্যাসদেব সাহা ও বিদিপ সিনহা,এবং ডোলে ছিলেন শওকত হুসেন। রিচা সরকার ও শুভশ্রী নন্দীর অনবদ্য উপস্থাপনায় সমগ্র অনুষ্ঠানটি দর্শক নন্দীত হয়।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ