বস্টনে পালিত হয়েছে মহান বিজয় দিবসের ৩৯তম বার্ষিকী

December 23, 2010, 1:45 PM, Hits: 3318

বস্টনে পালিত হয়েছে মহান বিজয় দিবসের ৩৯তম বার্ষিকী L

সুহাস বড়ুয়া: বাপস নিউজ:   একাত্তরের মতোই দুর্বার বিজয়ের আনন্দ আর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে  গত ১৭ই ডিসেম্বর,  শুক্রবার নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যেগে বস্টনে পালিত হয়েছে মহান বিজয় দিবসের ৩৯তম বার্ষিকী।

SaKiL_-_00-1

বোস্টন তথা নিউ ইংল্যান্ড-এর প্রবাসী  বাঙালীরা  আনন্দ, বেদনা আর বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে একাত্তরের বীর মুক্তিযোদ্ধা, ৩০ লক্খ শহীদ, শহীদ বুদ্ধীজীবি, চার জাতীয় নেতাসহ  স্বাধীন রাষ্ট্রের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ।

SaKiL_-_00-2

জাতির শ্রেষ্ঠ বীর  সনত্মানদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন এবং সভাপতি  ওসমান গনির স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সভা শুরু হয় ।সভাপতি ওসমান গনির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জাহিদ মামুনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন যথাক্রমে ড: বামন দাশবসু, ড:  বিনয় পাল, বেইনের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা আবু কামাল আজাদ,

A

বীর মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত সঙ্গীত শিল্পী মোস্তাক তালুকদার,  স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহম্মদ পরিবারের সদস্যা এবং নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যা লায়লা ম্যাখার্থী, মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান,বীর মুক্তিযোদ্ধা মো: লিটন, বীর মুক্তিযোদ্ধা এ কে এম ওয়াহিদী,বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান বিত্তি, সফেদা বসু,

J
চলচিত্র পরিচালক নুরুল হক বাচ্চু,  ড: ইরাদ খান, মিজানুর রহমান সাবু, নাসিম পারভীন, মিশা রহমান, নাসিম জাহান,  বিশিস্ট সঙ্গীত শিল্পী ও সঙ্গীত পরিচালক যথাক্রমে আনোয়ার কবীর রুমী ও মো: এরফান হোসাইন । এতে আরো বক্তব্য রাখেন   সিরাজুম মনির, মহিউদ্দিন চৌধুরী, শহীদুল ইসলাম রনি প্রমুখ  ।   বস্টনের বিশিস্ট  কবি বদিউজ্জামান নাসিম বিজয় দিবসের উপর স্বরচিত কবিতা পাঠ করেন ।

P

সর্ব শেষে সভাপতি ওসমান গনি ঘৃণ্য যুদ্ধাপরাধীদের বিচার কার্য সফল করার লক্ষে স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্য বদ্ধ হয়ে মাননীয় প্রধান মন্ত্রীর হাতকে শক্তি শালী করার আহ্ববান জানান ও সকলকে সুভেচ্ছা জানিয়ে সভা সমাপ্ত করেন।   অনুষ্ঠানের ২য পর্বে ছিল মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভিত্তিক মন মাতানো  সংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন যথাক্রমে, বিশিস্ট শিল্পী ও সঙ্গীত পরিচালক যথাক্রমে মহিতোষ তালুকদার তাপস,মোস্তাক তালুকদার, জাহিদ মামুন, আনোয়ার কবীর রুমী, মো: এরফান হোসাইন, পেয়ারু সাত্তার ।

R

অনুষ্ঠানে অন্যতম আকর্ষন ছিল  মোস্তাক তালুকদার কতৃক প্রদত্ত  বঙ্গবন্ধুর মত অবিকল কন্ঠে ৭ই মার্চের ভাষন ।  
আওয়ামী লীগ আয়োজিত এ- অনুষ্ঠান শুরুর পূর্ব থেকেই ঘৃণ্য যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর গ্রেফতারের খবরে অত্যন্ত  খুশী হয়ে মিষ্টি, হালুয়া ও লুচি নিয়ে অনুষ্ঠানে সমবেত হতে থাকে স্বাধীনতার পক্ষের  প্রবাসী বাংগালীরা । অনুষ্ঠান শেষে উপস্থিত সকলে  বিজয় দিবসের বিশেষ নৈশভোজে  অংশ গ্রহন করে ।

SaKiL_-_00-3

 
এ বিভাগের অন্যান্য সংবাদ