জর্জিয়ায় তুষারপাতে জনজীবন বিপর্যস্তঃ রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা সরকারি অফিস আদালত বন্ধ

January 11, 2011, 11:19 AM, Hits: 2343

জর্জিয়ায় তুষারপাতে জনজীবন বিপর্যস্তঃ রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা সরকারি অফিস আদালত বন্ধ

JarjeyA_SnoW_-_SaKiL_-_01

মনজিলুর রহমান, আটলাণ্টা থেকে - জর্জিয়ায় প্রচন্ড তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বিছিন্ন হয়ে পড়ে। রাজ্য সরকার জরুরী অবস্থা ঘোষনা করে সোমবারের অফিস আদালত ছুটি দিয়ে দেয়। স্কুল কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানও সোমাবারের ক্লাশসমুহ ছুটি ঘোষনা করে। কোন কোন কাউণ্টি আগামিকাল মঙ্গলবারের ক্লাশও স্তগিতের ঘোষণা দিয়েছে।

JarjeyA_SnoW_-_SaKiL_-_02

গত ৯ জানুয়ারি রবিবার রাত ন’টা থেকে সোমবার সকাল পর্যন্ত তুষারপাতে জর্জিয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। ৬ থেকে ৭ ইঞ্চি তুষারপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে বাতাসের তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রী ফারেনহাইট।রাস্তা-ঘাট যোগাগোগ ব্যবস্থা অনুপযোগী হয়ে পড়ায় রোডস এন্ড হাইওয়ে অনেক রাস্তা-ঘাট জনপদ বন্ধ করে দেয়। আটলাণ্টা হাসফিল্ড-জ্যাকসন আর্ন্তজাতিক বিমান বন্দরে ১৫শ থেকে ১৬শ বিমান অবতণ-উড্ডয়ন বাতিল হয়েছ বলা জানা যায় । এর মধ্যে ডেলটা এয়ার লাইনসেরই রয়েছে ১৪শ ৫০। এয়ার ট্রেনের বাতিল হয়েছে প্রায় ৫শ । এ ছাড়া মেট্রো আটলাণ্টা বাস সার্ভিসসহ অন্যান্য কাউণ্টির বাস সার্ভিসগুলোও চলাচল বন্ধ থাকে। গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে কয়েক হাজার দূর্ঘটনা ঘটলেও কোন প্রাণহাণির সংবাদ পাওয়া যায়নি। আগামি কয়েকদিন প্রচন্ড শৈত্য পুর্বাভাস দিয়েছে আবহাওয়া আধিদপ্তর। স্থানীয় রেডিও টিভি স্টেশনগুলো তাদের নিয়মিত অনুষ্ঠান বাদ দিয়ে ঘন ঘন আবহাওয়া বুলেটিন প্রচার করছে।

JarjeyA_SnoW_-_SaKiL_-_03

প্রচন্ড তুষারপাতের কারণে অন্তত লক্ষাধিক বাড়ি-ঘর বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়ে। রাতের শিফটের কাজে যাওয়া অনেকেই সকালে বাসস্থানে ফিরতে পারেনি। কর্মস্থলেই আটকে আছে তারা। মেট্রো আটলাণ্টাসহ বিভিন্ন কাউণ্টির রোডস এন্ড হাইওয়ের কর্মীরা বুলডজার দিয়ে রাস্তার বরফ সরানোর কাজে ব্যস্ত হয়ে পড়েছে ইতিমধ্যে তার ৬০ থেকে ৭০ টন সুরকি লবণ রাস্তায় ছড়িয়ে দিয়েছে বলে জানা গেছে। বাংলাদেশি কমউনিটি সংগঠন জর্জিয়া বাংলাদেশ সমিতি ও বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া জানিয়েছে এ দুর্যোগপূর্ণ আবহাওয়া বাঙ্গালাদেশিরা কুশলেই আছেন । কোন অনাঙ্খিত সংবাদ জানা যায়নি।

 


 
এ বিভাগের অন্যান্য সংবাদ