কানেকটিকাটে তীব্র তুষারপাত সর্বকালের রেকর্ড ছড়িয়ে গেছে

January 16, 2011, 1:35 PM, Hits: 1704

কানেকটিকাটে তীব্র তুষারপাত সর্বকালের রেকর্ড ছড়িয়ে গেছে

alt


সাবেদ সাথী, বাংলা প্রেস: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে তীব্র তুষারপাত সর্বকালের রেকর্ড ছড়িয়ে গেছে। গত মঙ্গলবার মধ্যরাত থেকে একটানা ২৪ ঘন্টায় ভারী তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।স্টেটের একমাত্র বিমানবন্দর থেকে কয়েকশত ফ্লাইট বাতিল করা হয়। গোটা স্টেটজুড়ে গত তিনদিন জারি ছিল জরুরি অবস্থা।

587441631

রেল ও সড়কপথে যান চলাচল সাময়িক বন্ধ ছিল । কানেকটিকাটে গত মঙ্গলবার রাত থেকে বুধবার মধ্যরাত পর্যন্ত একটানা তুষার ঝরে। হার্ডফোর্ড ও আশপাশের শহরগুলোয় গড়ে ২৫ ইঞ্চি পুরু তুষার জমে। যা সর্বকালের সকল রেকর্ড ছড়িয়ে গেছে। গত ২০০৬ সালে সর্বোচ্চ ২১.৯ ইঞ্চি তুষারপাত হয়েছিল। গত বুধবারের তীব্র তুষারপাতের ফলে কানেকটিকাটের ব্রাডলী ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে বিমান ওঠানামা সাময়িক বন্ধ থাকায় সেখানে আটকা পড়ে হাজার হাজার যাত্রী। বস্টন থেকে নিউইয়র্ক পর্যন্ত মহাসড়কে একই দিনে কয়েকশত সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

587472571

 

বিভিন্ন সড়কে আটকা পড়ে কয়েক হাজার গাড়ি। জরুরি প্রয়োজন ছাড়া লোকজনকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়। তুষারপাতের শুরুতেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকন ও সুপারমার্কেটগুলোতে ছিল উপচে পড়া ভিড়। জমে থাকা তুষারের স্তূপ সরিয়ে এখনও সড়কগুলো পুরোপুরি যান চলাচলের উপযোগী করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ