লস এঞ্জেলেসের ভ্যালীতে প্রথমবার সম্মিলিতভাবে মহান একুশ উদযাপন

February 27, 2011, 3:50 PM, Hits: 1724

লস এঞ্জেলেসের ভ্যালীতে প্রথমবার সম্মিলিতভাবে মহান একুশ উদযাপন

ekush_news_LosAngeles_-__SaKiL_-_00

হ-বাংলা নিউজ : লসএঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া :একুশ মানেই বাঙালী অহংকার বাঙালীর চেতনা, এই অহংকার আর চেতনার মাধ্যমেই আমাদের স্বাধীনতা অর্জন। লস অ্যাঞ্জেলেসে প্রবাসী বাংলাদেশীরা  মহা সমারোহে উদযাপন করে মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১১। এতে ছিল অস্থায়ী শহীদ মিনার তৈরী করে ভাষা শহীদদের সন্মানে পুষ্পস্তাবক অর্পন, প্রভাত ফেরী, সাংস্কৃতি অনুষ্ঠান ও আলোচনা সভা।

ekush_news_LosAngeles_-__SaKiL_-_04

একুশের প্রথম প্রহরে অস্থায়ী শহীদ মিনারে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১১ উদযাপন উপল্েয ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস এর ভ্যালীতে এই প্রথম বারের মত ভ্যালী ও উপকন্ঠের সকল সংগঠন সম্মিলিতভাবে এক অনাড়ম্বর ভাবগম্ভীর পরিবেশে ভ্যালীর বারব্যাংক ও উইটসীটে বাংলাদেশী সেভেন ডে ফুড স্টোরের পার্কিং লটে অস্থায়ী নির্মিত শহীদ মিনারের পাদদেশে পুষ্প স্তবক অর্পন করে মহান ভাষা দিবস উদযাপন করে।

100_0892_-_L_A_-_21-_SaKiL

মহান একুশ উদযাপন উপল্েয তিন পর্বের অনুষ্ঠানমালায় ছিল কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুষ্প স্তবক অর্পন। লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কনসুলেটের পুষ্পস্তবক অর্পন করেন কনসাল জেনারেল জনাব এনায়েত হোসেন, ভাইস কনসাল শামীম আহমদ এবং তাদের পরিবারবর্গ।

ekush_news_LosAngeles_-__SaKiL_-_03

লসএঞ্জেলেস ও ভ্যালীর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ধারাবাহিক ভাবে শহীদ বেদীতে পুষ্প স্তবক অর্পন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, ক্যালিফোর্নিয়া শাখা, ফ্রেন্ডস্ কাব, বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ভ্যালী,বাংলাদেশ এসোসিয়েশন অব ভ্যালী, লস এঞ্জেলেস আওয়ামী লীগ জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া ইন্ক।

ekush_news_LosAngeles_-__SaKiL_-_06

তরঙ্গ ক্যালিফোর্নিয়া, বিয়ানী বাজার সমিতি এবং সাউদার্ন ক্যালিফোর্নিয়া জালালাবাদ এসোসিয়েশন। ব্যক্তিগতভাবে অনেকের মধ্যে ফুলেল শ্রদ্ধা জানান বিশিষ্ট মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মালিক ও খাইরুল ইসলাম চৌধুরী লুকু।

ekush_news_LosAngeles_-__SaKiL_-_02

 

লস এঞ্জেলেসের ভ্যালীতে সম্মিলিত একুশ উদযাপন


একুশ উদযাপন উপল্েয সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন এজাজ আহমদ, তামিন আহমদ, তাজরিয়ান আহমদ ও তাকরিম আহমদ। সংগীত পরিবেশন করেন সাদিয়া রহমান, আমিনুল ইসলাম জামান, গিটারে ছিলেন আপন ইসলাম। নিয়াজ মোহাইমিন, সিদ্দিকুর রহমান ও সৈয়দ নাছির উদ্দীন জেবুলের প্রানবন্ত সম্মিলিত উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জনাব ছাবিক ছোবহান, মেজর অবঃ এনামুল হামিদ, ইনামুল হক ইমরান, শফিকুর রহমান, আব্দুল হামিদ, শিপার চৌধুরী, আহমেদ বশির, সসীম আশরাফী আহমদ, আব্দুল বাছিত, জাকির খাঁন ও জুনেল আহমদ।

অনুষ্ঠান আয়োজন ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফ্রেন্ডস শফিউল আলম বাবু, আলী আহমদ পারিশ, মাহতাব আহমদ, ফেরদৌস খাঁন, নজরুল আলম, ফয়জু সোবহান, বদরুল আলম চৌধুরী শিপলু, লায়েক আহমদ, আলীরেজা ও রায়হান আহমদ প্রমুখ।

100_0860_-_JalalaBad_-_La_SaKiL

 

100_0849_-_L_A_-_Cal_21_-_SaKiL

 

 


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ