বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি'র অনুষ্ঠান ঘিরে বস্টনে উত্সবের আমেজ !

May 24, 2011, 10:51 AM, Hits: 2583

	বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি'র অনুষ্ঠান ঘিরে বস্টনে উত্সবের আমেজ !


সুহাস বড়ুয়া: বাপস নিউজ : বস্টন থেকে : আগামী ১১ই জুন ২০১১ইং নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যেগে কলেজ গামী ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রথমবারের মত  বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি নামে একটি বৃত্তি চালু করা হচ্ছে । এ-উপলক্ষে বস্টনে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে । অনুষ্ঠানকে সফল করার জন্য ইতিমধ্যে শুরু হয়েছে নানা ধরনের অনুষ্ঠানের মহড়া, নিয়মিত কর্মীসভা ও কার্যনির্বাহী কমিটির বিশেষ বিশেষ সভা ।

৭৫ সদস্য বিশিস্ট কার্যনির্বাহী কমিটির সদস্য-সদস্যা ছাড়াও বঙ্গবন্ধু ভক্ত ও স্বাধীনতার স্বপক্ষের প্রবাসী বাংগালীদের স্বপ্রনোদিত অংশ গ্রহণে প্রতিটি সভা ও মহড়া অনুষ্ঠান পরিণত হয় এক একটি উত্সব অনুষ্ঠানে । তাছাড়া ছোট ছোট শিশুরা যখন মহড়ার শিল্পীদের গানের সাথে ঠোঁট মিলিয়ে বাংলা গান গাওয়ার চেষ্ঠা করে ও নাচে, তা সত্যি অভূতপূর্ব পরিবেশ সৃষ্টি করে । প্রতিটি অনুষ্ঠানে শিশুদের উচ্ছলতা দেখে তাদের আপ্যায়নের জন্য হাত বাড়িয়ে দেয়  উপস্থিত কেহ  না কেহ ; আর তার সুবাদে জমে উঠে রকমারী খাবার-দাবার ।

বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নীরব ভক্ত-সমর্থকরা ইতিমধ্যে নীরবতা ভেঙ্গে কর্ম তত্পর হয়ে উঠেছে । যাঁরা  সময় দিতে পারছেননা তাঁরা  টেলিফোনে, ই-মেইলে যোগাযোগ করে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতা-কর্মী দের  সহযোগীতা ও উত্সাহ প্রদান করছে ।  নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি, বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি কমিটির চেয়ারম্যান  ড: বামুন দাশ বসুর  সাথে আলাপ করে জানা যায়, বাংলাদেশ থেকে বেশ কয়েকজন বুদ্ধিজীবি  ও বর্তমান সরকারের প্রভাবশালী মন্ত্রী অনুষ্ঠানে অতিথি হিসাবে যোগদান করবেন ।

সাধারন সম্পাদক জাহিদ মামুন জানালেন, অনুষ্ঠানের প্রায় সকল প্রস্তুতি চূড়ান্ত , ইতিমধ্যে  ৬০০ (ছয়শত) অতিথির  রাতের খাবার সরবরাহের  জন্য বস্টনের  একটি নামকরা বাংগালী রেস্টুরেন্টকে দাযীত্ব দেয়া হয়েছে / নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক  পিয়ারু সাত্তার জানালেন, অনুষ্ঠানকে উত্সব মুখর করে তোলার জন্য যা যা প্রয়োজন সেভাবে সাংস্কৃতিক দিকটা তুলে ধরা হবে ।

সবকিছু মিলিয়ে ১১ই জুনের অনুষ্ঠানটি আমেরিকার ৬টি অংগরাজ্য নিয়ে গঠিত নিউ ইংল্যান্ড-এর   বাংগালীদের একটি উত্সবে পরিণত হবে বলে অনেকে ধারনা করছেন ।



 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ