কক্সবাজারে নির্মিত হচ্ছে বিশ্বমানের বিনোদন পার্ক

June 6, 2011, 8:49 AM, Hits: 1825

কক্সবাজারে নির্মিত হচ্ছে বিশ্বমানের বিনোদন পার্ক


image_541_159502তোফায়েল আহমদ, কক্সবাজার থেকে : দেশের প্রধান পর্যটননগরী কক্সবাজারে নির্মাণ হচ্ছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের অ্যামিউজমেন্ট ক্লাব ও পার্ক। কক্সবাজার শহর থেকে মাত্র আট কিলোমিটার দূরে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের রামু উপজেলার চাইন্দা নামক স্থানে ১০০ বিঘা জমির ওপর নির্মিত হচ্ছে এ ক্লাব। গত ফেব্রুয়ারি মাসে নির্মাণকাজ শুরু হয়। এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো গতকাল শুক্রবার। স্থানীয় জেলা প্রশাসক আশা করছেন, আন্তর্জাতিক মানের এ ক্লাব স্থাপনের কাজ শেষ হলে কক্সবাজারের পর্যটন শিল্পের চেহারাই বদলে যাবে।


ইতিমধ্যে পার্কে অত্যাধুনিক মুভিং রেস্টুরেন্ট, সুইমিং পুল, ঝরনা ঘর, লেক, ঝরনা ছাতা, বাগান, মিনি চিড়িয়াখানা, আধুনিক জিমনেসিয়াম, মিনি শিশু পার্ক, মৎস্য খামারসহ আরো বেশ কিছু অবকাঠামোর নির্মাণকাজ এগিয়ে চলছে।
পার্কে দুই হাজার মানুষের আবাসনের জন্য ১২টি পাঁচতলা ভবন এবং বেশ কিছু ডুপ্লেঙ্ ভবন নির্মাণ করা হবে। এর ফলে পর্যটকদের আবাসন সংকটও অনেকাংশে হ্্রাস পাবে। সেই সঙ্গে দেশে প্রথমবারের মতো পার্কে বসে সিনেমা দেখার ব্যবস্থাও করা হচ্ছে এখানে।


পার্কটি স্থাপনে আধুনিক যন্ত্রপাতি ও সরঞ্জামাদি সরবরাহের জন্য ইতিমধ্যে ভারতের বিখ্যাত lp_coxbazare-jawব্যবসায়ী প্রতিষ্ঠান ব্ল্যাক ডায়মন্ডের সঙ্গে চুক্তিও সম্পাদিত হয়েছে। পার্কে থাকবে সু-উচ্চ টাওয়ারে অত্যাধুনিক মুভিং রেস্টুরেন্ট, অত্যাধুনিক জিম, বিউটি পারলার, মসজিদ, হাসপাতাল, হেলিপ্যাড, ইলেকট্রনিঙ্ পার্ক, ক্যাবল কার, আন্তর্জাতিকমানের সম্মেলন কেন্দ্র, কৃত্রিম পাহাড়, সামুদ্রিক প্রাণী জাদুঘর, বোটানিক্যাল গার্ডেন, আন্তর্জাতিকমানের স্টুডিও, বিউটি পারলার, একাধিক সুইমিং পুল, ফুডকোর্ট, ওয়াটার পার্ক ছাড়াও ক্রিকেট, ফুটবল, লন টেনিস, ভলিবল, বাস্কেট বল, ব্যাডমিন্টন খেলার মাঠসহ আরো অনেক সুযোগ-সুবিধা। এখানে থাকবে শুটিং ও পিকনিক স্পটও।

তদুপরি শিশুদের বিনোদনের জন্য পার্কটি হবে একটি আদর্শ স্থান।

 


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ