নিউইয়র্কে গুরুতর অসুস্থ জেনারেল মইন উ আহমেদ

June 15, 2011, 9:34 AM, Hits: 1890

নিউইয়র্কে গুরুতর অসুস্থ জেনারেল মইন উ আহমেদ


হ-বাংলা নিউজ :  নিউইয়র্ক থেকে : সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মইন উ আহমেদ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে এখন গুরুতর অসুস্থ। বেশ কিছুদিন ধরে নিউইয়র্কের কুইন্সের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। গত সপ্তাহে তার স্পাইনাল কর্ডে দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টাব্যাপী সফল অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকরা তাকে সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। হাসপাতালের একটি মেডিকেল টিম সার্বক্ষণিক তার চিকিৎসা তদারকি করছেন।

তবে অপারেশনের পর তার শরীরে নতুন জটিলতা ধরা পড়েছে বলে জানা গেছে। এদিকে জেনারেল মইন উ আহমেদ নিজের আশু রোগমুক্তি কামনা করে দেশবাসীর দোয়া চেয়েছেন বলে মঙ্গলবার হ-বাংলাকে জানান ছোটভাই এস ইউ আহমেদ। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তার বাসাতেই সপরিবারে দীর্ঘদিন ধরে অবস্থান করছেন জেনারেল মইন। তিনি জানান, চিকিৎসকদের নিবিড় তদারকিতে জেনারেল মইন এখন হাসপাতালের আইসিইউতে আছেন। তার সঙ্গে পরিবারের লোকজন ছাড়া অন্য কাউকে দেখা করতে দিচ্ছেন না চিকিৎসকরা।

স্পাইনাল কর্ডে গুরুতর সমস্যার জন্য এখন সম্পূর্ণ শয্যাশায়ী জেনারেল মইন। সাবেক বিএনপি সরকার, বিগত তত্ত্বাবধায়ক সরকারের দু’বছর এবং বর্তমান সরকারের সময়েও জেনারেল মইন উ আহমেদ সেনাপ্রধানের দায়িত্ব পালন করেন। বহুল আলোচিত ওয়ান ইলেভেনের সময় তার নেতৃত্বেই দেশে জরুরি অবস্থা জারি হয়। কুলুষমুক্ত রাজনীতি ও দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় তার সময়ে নেয়া সংস্কার কর্মসূচি ব্যাপক আলোচিত-সমালোচিত হয়।

তবে ক্রটিমুক্ত ভোটার তালিকা প্রণয়ন ও ভোটার আইডি কার্ড প্রকল্পের সফল বাস্তবায়নে তার ভূমিকা প্রশংসিতও হয়েছে। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি জরুরি অবস্থার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ছাত্র-শিক্ষক নির্যাতনের ঘটনায় বক্তব্য দেয়ার জন্য জেনারেল মইন উ আহমেদ এবং ড. ফখরুদ্দীন আহমেদকে দেশে তলব করে। কিন্তু অসুস্থতাজনিত কারণে এখন দেশে আসা সম্ভব নয় জানিয়ে জেনারেল মইন ই-মেইলে বক্তব্য পাঠিয়েছেন। কিন্তু তা গ্রহণ না করে কমিটি এখন দ্বিতীয়বারের মতো হাজির হয়ে বক্তব্য দেয়ার জন্য নোটিশ পাঠিয়েছে।

 


 
এ বিভাগের অন্যান্য সংবাদ