স্বদেশী হত্যার দায়ে লন্ডনে কারাদণ্ড ২ বাংলাদেশীর

June 15, 2011, 9:49 AM, Hits: 2177

স্বদেশী হত্যার দায়ে লন্ডনে কারাদণ্ড ২ বাংলাদেশীর


লন্ডনে বসবাসকারী এক বাংলাদেশীকে হত্যার দায়ে অন্য দুই বাংলাদেশীকে ২৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। ২০১০ সালের ১লা ফেব্রুয়ারি ব্রাইটনের কাছে সিফোর্ড এলাকায় লন্ডন প্রবাসী আহমেদ রিমন হায়দার (২৭)-কে হত্যার পর তার বাসায় ডাকাতি করে মোহাম্মদ আনহার (৩৩) ও শাহাদাত মোল্লা সোহাগ (২১)। নিহত রিমন ছিলেন আনহারের দূর সম্পর্কের ভাই। গ্রেপ্তারের পর আনহার এ ঘটনায় নিজের সম্পৃক্ততা আদালতে স্বীকার করেন গত বছরের ২৯শে এপ্রিল।

এ বছরের ৯ই জুন একই ঘটনায় দোষী সাব্যস্ত হয় সোহাগ। লন্ডনের লুইস ক্রাউন কোর্ট বৃহস্পতিবার আনহারকে এবং পরদিন সোহাগকে একই সাজার আদেশ দেন। নিহত রিমন জন্মসূত্রে যুক্তরাজ্যের নাগরিক। সিফোর্ডের সাটন পার্ক রোডে পরিবারের সঙ্গে বসবাস করতেন তিনি। বাড়ির নিচ তলায় তাদের ‘মুন অব ইন্ডিয়া’  নামে একটি রেস্তরাঁ রয়েছে। ঘটনার সময় পরিবারের অন্য সদস্যরা বাইরে থাকায় রেস্তরাঁটি চালাচ্ছিলেন রিমন।


শুনানির সময় আনহার ও সোহাগ কিভাবে চুরি করতে গিয়ে রিমনকে বাড়িতে পেয়ে নৃশংসভাবে হত্যা করে তার বর্ণনা দেয়। গোয়েন্দা কর্মকর্তা অ্যাডাম হিউবার্ট সাংবাদিকদের বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে যে অবস্থা পেয়েছিল তা ছিল সত্যিই ভয়াবহ।

হত্যাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে পুরো বাংলাদেশী কমিউনিটির সহায়তা পাওয়ার কথাও স্বীকার করেন তিনি। বিচারক স্কট গ্যাল জানান, শুনানিতে আনহার অনুশোচনা প্রকাশ করলেও সোহাগের মনোভাবের কোন পরিবর্তন দেখা যায়নি। বরং এ তরুণ বলেছে, পূর্বপরিকল্পিত চুরির সময় তাদের দু’জনের হাতেই অস্ত্র ছিল এবং কোন দ্বিধা ছাড়াই তারা তা ব্যবহার করেছিল। আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছে রিমনের পরিবার। রিমনের ভাই রাহুল বলেন, রায় ঘোষণার পর তা কার্যকর হওয়ায় আমরা খুশি এবং ন্যায়বিচার হয়েছে বলে আমরা মনে করি। - বিডিনিউজ

 


 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ