বস্টনে নিউ ইংল্যান্ড আ'লীগের ৬ দফা দাবি দিবস উদযাপণ

June 16, 2011, 7:33 AM, Hits: 2344

বস্টনে নিউ ইংল্যান্ড আ'লীগের ৬ দফা দাবি দিবস উদযাপণ

Boston_-_6_dofa__-_SaKiL_-_0

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে গত ১২ই জুন ২০১১, রবিবার, ক্যাম্ব্রীজস্থ হাভেলী রেস্তোরায় ঐতিহাসিক ৬ দফা দাবি দিবস উদযাপণ উপলক্ষ্যে এক প্রাণবন্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় একইসাথে জননেত্রী শেখ হাসিনার মুক্তি দিবস স্মরণ করা হয়। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথী ছিলেন বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী এবং সাংসদ এডভোকেট কামরুল ইসলাম।

সভায় বিশেষ অতিথী ছিলেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডঃ সৈয়দ আবু হাসনাত এবং সংগঠণের অন্যতম সহ-সভাপতি বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা রাতুল কান্তি বড়ুয়া এবং বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান। বক্তারা তাদের আলোচনায় পাকিস্তানী শাসকগোষ্ঠীর অব্যাহত শোষণ ও অর্থনৈতিক বৈষম্যের প্রেক্ষাপটে ১৯৬৬'র ৬ দফা দাবি দিবসের ইতিহাস ও তাৎপর্য বিশ্লেষণ করেন।

Boston_-_6_dofa__-_SaKiL_-_2

প্রধান অতিথি প্রতিমন্ত্রী কামরুল ইসলাম একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বিশদ ব্যাখ্যা দেন এবং এবিষয়ে উপস্থিত আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে প্রশ্নোত্তরে অংশগ্রহণ করেন। তিনি জোরালোভাবে দাবি করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের সময়েই নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হবে।

তিনি প্রবাসে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে জামাত-বিএনপির এই বিচার প্রক্রিয়া বানচালের সকল ষড়যন্ত্র প্রতিহত করার আহবাণ জানান। তিনি নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং ইউসুফ-ইকবালের নেতৃত্বে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগকে আরো শক্তিশালী করার জন্য সকলকে একত্রিত হতে আহবাণ করেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি আসিফ বাবু, সালাউদ্দিন চৌধুরী, মিন্টো কামরুজ্জামান, ইদ্রিস আলি, সুকান্ত মজুমদার, সালাউদ্দিন খান সৈকত, নাজমুল হাসান প্রমুখ এবং সভা পরিচালনা করেন সংগঠণের উদ্যোমী সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ। সভাপতি মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী সমাপনি বক্তব্যে প্রধান অতিথি প্রতিমন্ত্রী কামরুল ইসলাম এবং মিসেস কামরুল ইসলামকে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের ৬ দফা দাবি দিবস উদযাপণ আয়োজনে যোগদানের জন্য ধন্যবাদ জানান।



 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ