নিউইয়র্কের কুইন্সে অবস্থিত জেনারেল মইনের অবস্থা অপরিবর্তিত

June 17, 2011, 11:56 AM, Hits: 1531

নিউইয়র্কের কুইন্সে অবস্থিত জেনারেল মইনের অবস্থা অপরিবর্তিত

বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : ভালো নেই সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মইন উ আহমেদ। তার অবস্থা অপরিবর্তিত। তিনি এখনো হাসপাতালেই আছেন বলে জানা গেছে। তিনি বেশ কিছু দিন ধরে নিউইয়র্কের কুইন্সে অবস্থিত একটি হাসপাতালে চিকিৎসাধীন। তাকে আইসিইউতে রাখা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

সাবেক সেনা প্রধান জেনারেল মইন উ আহমেদের মাথার পেছনে বড় একটি টিউমার ধরা পড়েছে। সেটির চিকিৎসা চলছে। কিমো থেরাপি দেয়া হচ্ছে নিয়মিতভাবে। এছাড়া তার শরীরে আরো কয়েকটি টিউমারের অস্তিত্ব পেয়েছে চিকিৎসকরা। উল্লেখ্য যে, মে মাসের শেষার্ধে নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন জেনারেল মইন। তার স্পাইনাল কর্ডে অস্ত্রোপচারের পর নতুন এসব আলামত ধরা পড়ে। এজন্যে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে ১৭ জুন বার্তা সংস্থা বাপ্‌স নিউজকে জানিয়েছেন জেনারেল মইনের ছোট ভাই মনির আহমেদ। তিনি জানান, হাসপাতালে মিসেস মইন রয়েছেন। তার একমাত্র ছেলে নিহাদ আহমেদ সামনের সপ্তাহে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে আসছেন বাবার চিকিৎসার সর্বশেষ পরিস্থিতি অবলোকনের জন্যে।

জানা গেছে, গত সপ্তাহে মইনের স্পাইনাল কর্ডে দীর্ঘ সাড়ে তিন ঘন্টা ধরে অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকরা তাকে সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। হাসপাতালের একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম সার্বক্ষণিক তার চিকিৎসার তদারক করছে। কিন্তু অস্ত্রোপচারের পর তার শরীরে নতুন জটিলতা ধরা পড়েছে, যা একটি দুরারোগ্য ব্যাধি বলে চিকিৎসকরা জানিয়েছেন। পরিবারের পক্ষ থেকে মইন উ আহমেদের আশু রোগমুক্তি কামনা করে দেশবাসীর দোয়া কামনা করা হয়েছে।

বিগত বিএনপি সরকারের আমলে তিনি সেনাপ্রধানের দায়িত্ব পান। তত্ত্বাবধায়ক সরকারের দুই বছর এবং বর্তমান সরকারেরও কিছু সময় মইন উ আহমেদ সেনাপ্রধানের দায়িত্ব পালন করেন। বহুল আলোচিত এক-এগারোর সময় তার নেতৃত্বেই দেশে জরুরি অবস্থা জারি হয়।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি জরুরি অবস্থা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ছাত্র-শিক্ষক নির্যাতনের ঘটনায় বক্তব্য দেওয়ার জন্য মইন উ আহমেদ এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমেদকে দেশে তলব করে। তবে অসুস্থতাজনিত কারণ দেখিয়ে তার এখন দেশে আসা সম্ভব নয় বলে ই-মেইলযোগে জানিয়ে দিয়েছেন মইন।

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ