গণতান্ত্রিক বাম মোর্চার সভা অনুষ্ঠিত - ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাসহ সারা দেশে নারী নির্যাতনের তীব্র নিন্দা

June 18, 2011, 9:13 AM, Hits: 2125

গণতান্ত্রিক বাম মোর্চার সভা অনুষ্ঠিত - ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাসহ সারা দেশে নারী নির্যাতনের তীব্র নিন্দা



বার্তা প্রেরক : হামিদুল হক : ঢাকা থেকে : গণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা আজ বিকেল ৪টায় গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কমরেড মোশরেফা মিশুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমরেড টিপু বিশ্বাস, সাইফুল হক, বজলুর রশীদ ফিরোজ, মোশাররফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, জোনায়েদ সাকি, আব্দুল মান্নান আজাদ, ইয়াসিন মিয়া প্রমুখ।


সভার এক প্রস্তাবে সম্প্রতি বিরোধী দলের ঢাকা হরতাল চলাকালে গণগ্রেফতার ও মোবাইল কোর্টের বিচার প্রহসনের মাধ্যমে নিরীহ পথচারী জনসাধারণকে শাস্তি দিয়ে জেলে প্রেরণ ও হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।


প্রস্তাবে বলা হয়, শাসকশ্রেণী একের পর এক সংবিধান ও মানবাধিকার লংঘন করে দেশ পরিচালনা করতে করতে এমন বেপরোয়া হয়েছে যে সরকারের শাসন আজ ফ্যাসীবাদী রূপ পরিগ্রহ করেছে।
সভার প্রস্তাবে বলা হয়, সরকারের পায়ের নীচ থেকে ক্রমশ মাটি সরে যাচ্ছে, ফলে সকল প্রকার গণতান্ত্রিক আচরণ-প্রথা-প্রতিষ্ঠানকে ধ্বংস করে গণগ্রেফতার চালাচ্ছে ও আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে বিচার প্রহসনের মাধ্যমে মোবাইল কোর্টে নিরীহ জনগণকে সাজা দিয়ে ক্ষমতায় টিকে থাকতে মরিয়া হয়েছে।


সভার প্রস্তাবে বলা হয়, অতীতে কোন সরকার দমন-পীড়ন-নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও সে পথে অগ্রসর হলে পরিণাম শুভ হবে না।
সভায় নেতৃবৃন্দ দমন-পীড়ন-নির্যাতন ও অগণতান্ত্রিক পন্থা পরিহার করে গণতান্ত্রিকভাবে দেশ শাসনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। একই সাথে সরকারী ফ্যাসিবাদী শাসন, দমন-নির্যাতনের বিরুদ্ধে সকল গণতন্ত্রপ্রিয় দেশপ্রেমিক জনগণের প্রতি ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাসহ সারা দেশে নারী নির্যাতনের তীব্র নিন্দা

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড রওশন আরা রুশো ও সাধারণ সম্পাদক সৈয়দা পারভীন আক্তার এক বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিভাগের শিক্ষিকার ওপর স্বামীর পাশবিক নির্যাতনের নিন্দা জানান। এছাড়াও নেতৃবৃন্দ নারায়ণগঞ্জের বন্দরে দূর্বৃত্তদের দ্বারা এক গৃহবধূকে ধর্ষণের পর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা এবং গত শনিবার রাজধানী মতিঝিলে ফরিদা খাতুনকে স্বামী তাজুল ইসলাম পিটিয়ে হত্যা করার ঘটনার তীব্র প্রতিবাদ জানান।
নেতৃবৃন্দ বিবৃতিতে সারা দেশে নারী নির্যাতন অব্যাহত বৃদ্ধির কারণ হিসেবে নির্যাতনকারী দূর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া এবং ভোগবাদী পুঁজিবাদের সাংস্কৃতিক নৈতিক অবক্ষয়কে দায়ি করেন।
নেতৃবৃন্দ অবিলম্বে এসকল ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রফতার ও দৃষান্তমূলক শাস্তির দাবি করেন।

বার্তা প্রেরক - তাসলিমা নাজনীন
দপ্তর সম্পাদক, মহিলা ফোরাম, কেন্দ্রীয় কমিটি

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ