কানেকটিকাটে বাংলাদেশি এসোসিয়েশনের নির্বাচন - আজম-হালিম পরিষদের জাকজমক পরিচিতি সভা

June 21, 2011, 4:46 PM, Hits: 2287

কানেকটিকাটে বাংলাদেশি এসোসিয়েশনের নির্বাচন - আজম-হালিম পরিষদের জাকজমক পরিচিতি সভা




CanektekA_-_SaKiL_-_00বাংলা প্রেস: আগামী ২৬ জুন প্রথমবারের মত বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর আসন্ন নির্বাচন উপলক্ষে আজম-হালিম পরিষদের এক পরিচিতি সভা কানেকটিকাটের ম্যানচেস্টারে অনুষ্ঠিত হয়। গত ১৮ জুন শনিবার অনুষ্ঠিত  উক্ত পরিচিতি সভায় বিপুল সংখ্যক বাংলাদেশিদের সমাগম ঘটে।

গত শনিবার আজম-হালিম পরিষদের পরিচিতি সভায় বক্তব্য রাখেন সভাপতি প্রার্থী মীর আজম ও সাধারন সম্পাদক প্রার্থী হালিম আকবর। তারা উপস্থিত বাংলাদেশিদের মাঝে নির্বাচনী ইস্তেহারসহ আগামী দিনগুলিতে তাদের কর্মকান্ডের নানা দিক নির্দেশনা তুলে ধরেন। একই সাথে তারা উপস্থিত বাংলাদেশিদের নানা প্রশ্নেরও উত্তর দেন।

এ সময় উপস্থিত বীর মুক্তিযোদ্ধা ফারুক ওয়াহিদ তার প্রশ্নে বলেন,বাক-এর কোন এক অনুষ্ঠানে একবার একটি রাজনৈতিক দলের দলীয় সঙ্গীত প্রচার করা হয়েছিল, তাহলে বাক কি কোন দলীয় সংগঠন? তিনি আরও প্রশ্ন করেন যে কোন একটি সংখ্যার ম্যাগাজিনে তার একটি লেখা থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক অনেক তথ্য বাদ দেয়া হয়েছিল,কিভাবে এ ঘটনা ঘটেছিল তা তিনি জানতে চান? উত্তরে মীর আজম বলেন,বাক কোন রাজনৈতিক সংগঠন নয়। সম্পুর্ন অরাজনৈতিক। যারা বাক-এর অনুষ্ঠানে দলীয় সঙ্গীত বাজিয়েছিল হয়তো তাদের অজান্তেই ঘটেছিল। আর ম্যাগাজিন থেকে মুক্তিযুদ্ধের তথ্যভিত্তিক বিষয়গুলো বাদ দেয়ার ব্যাপারে কোন কারন আমি জানিনা। তবে কোন ইচ্ছাকৃত নয়, সেটিও অনিচ্ছাকৃত।

CanektekA_-_SaKiL_-_02

তিনি এসব ঘটনার ব্যাপারে দু:খ প্রকাশ করেন। অন্যান্যের মধ্যে আরও নানা প্রশ্ন করেন বাক-এর পুর্ব কমিটি থেকে পদত্যাগী কোষাধ্যক্ষ হারুন-আল রশিদ,মোহা: ইউনুস খান, কবির আখন্দ বাক-এর পুর্বের নানা কর্মকান্ড নিয়ে প্রশ্ন করেন,বাক আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোতে শিশু-কিশোরসহ স্থানীয় শিল্পীদের অগ্রাধিকার ও সম্মানীর বিষয়ে প্রশ্ন করেন সঙ্গীত শিল্পী কৌশলী ইমা এবং বাক-এর পরিচালনায় অনুষ্ঠিত ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে নানা প্রশ্ন করেন দীপু। CanektekA_-_SaKiL_-_03

অনুষ্ঠানে পুরো প্যানেলের পরিচয় করিয়ে দেন মীর আজম। আজম-হালিম পরিষদ থেকে বিভিন্ন পদে যারা নির্বাচন করছেন তারা হলেন-সভাপতি: মীর আজম,সা.সম্পাদক: হালিম আকবর,সহ-সভাপতি: শাদ চৌধুরী বাবু,কোষাধ্যক্ষ: মোহা: শাহীন,সাংস্কৃতিক সম্পাদিকা: রেখা রোজারিও,সাদস্যিক সম্পাদক: সাবেদ সাথী,নারী বিষয়ক সম্পাদিকা: জয়া গোমেজ,ক্রীড়া সম্পাদক: জাহেদ চৌধুরী লিটন, প্রচার ও গণসংযোগ সম্পাদক: নাসিমুল করিম বাবু,সহ-সা.সম্পাদক: লিটন গ্রেগরি,সহ-সাংস্কৃতিক সম্পাদক: মোল্লা বাহাউদ্দিন পিয়াল,  যুব ও ছাত্র বিষয়ক সম্পাদক: হারুন আহমেদ এবং নির্বাহী সদস্য পদে যথাক্রমে-মীর সাব্বির আহমেদ,সাইয়েদ সাহাজ ইসলাম ও মোবারক নওশাদ। অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিদের জন্য নৈশ্য ভোজের আয়োজন করা হয়।

CanektekA_-_SaKiL_-_04সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাক-এর নির্বাচনী তফসিল ঘোষনা করার সাথে সাথেই  দু’টি প্যানেলের ব্যাপক নির্বাচনী তৎপরতা শুরু হয়েছে। আগামী ২৬ জুন আসন্ন নির্বাচনকে সামনে রেখে আজম-হালিম ও আশফাক-কামাল দু’টি প্যানেলের মধ্যে চলছে নির্বাচনী লড়াইয়ের ব্যাপক প্রস্তুতি। দু’টি প্যানেলের মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই।

বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট গঠনের ৭ বছর পর বাক-এর নির্বাচনের কথা জানতে পেরে কানেকটিকাটের প্রবাসী বাংলাদেশিদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক আনন্দ ও উদ্দীপনা। প্রার্থীরা ফোনালাপের পাশাপাশি অনেকেই ছুটছে ভোটারদের বাড়িতে। সবার উদ্দেশ্য একটাই “আমাদের প্যানেলে ভোট দিয়ে  জয়যুক্ত করে প্রবাসী CanektekA_-_SaKiL_-_05

বাংলাদেশিদের সেবা করার সুযোগ দিন”।   

নানা অজুহাত আর ষড়যন্ত্রের ফলে বাক-এর এই নির্বাচনকে গত দু’বছর ধরে বারবার পিছিয়ে দেয়া হয়েছিল,তাই দীর্ঘদিন পর বাক-এর নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটাররা প্রার্থীদের মুখের উপর কথা বলার সুযোগ পেয়েছে। প্রার্থীদের অনেকেই যাদের সাথে কোন কথাই বলেনি তারাও এখন খুঁজে বেড়াচ্ছে নতুন নতুন ভোটারদের।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ