টক অব দ্য কমিউনিটি - কানেকটিকাটে পর্ণ্যগ্রাফী ছবি বিক্রির অভিযোগে বাংলাদেশি ব্যবসায়ী গ্রেফতার

June 23, 2011, 10:07 AM, Hits: 2333

টক অব দ্য কমিউনিটি - কানেকটিকাটে পর্ণ্যগ্রাফী ছবি বিক্রির অভিযোগে বাংলাদেশি ব্যবসায়ী গ্রেফতার

CAn_-_Ban_-_SaKiL

বাংলা প্রেস,হার্টফোর্ড থেকে : কানেকটিকাটে গ্যাস স্টেশনের ভেতরে অবৈধ পর্ণ্যগ্রাফী ছবি বিক্রির অভিযোগে এক বাংলাদেশি ব্যবসায়ীকে পুলিশ গ্রেফতার করেছে। তার গ্রেফতারের ঘটনাটি এখন ‘টক অব দ্য কমিউনিটি’। কানেকটিকাটের বাংলাদেশি বিভিন্ন মহলে ঘটনাটি প্রধান আলোচ্য বিষয় হয়ে দাড়িয়েছে।

বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর সহ-সভাপতি ও ব্যবসায়ী নুরুল আলম নুরুকে তার হার্টফোর্ডের গ্যাস স্টেশন থেকে গত ৭ জুন সকালে হার্টফোর্ড পুলিশ গ্রেফতার করে। একই সাথে পুলিশ তার দোকান থেকে বিপুল পরিমান পর্ণ্যগ্রাফী ছবির ডিভিডি উদ্ধার করে। লিখিত শর্ত সাপেক্ষে ঐ দিনেই ব্যবসায়ী বন্ধুদের সহায়তায় তিনি জামিনে মুক্তি লাভ করেন। তিনি দীর্ঘদিন ধরে গ্যাস স্টেশন ব্যবসার অন্তরালে নানা রকম অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল। দেশি-বিদেশি পর্ণ্যগ্রাফী ছবি (ব্লু ফিল্ম) বিক্রি, ট্যাক্স ফাকিঁ, স্ট্যাম্প বিহীন চোরাই সিগারেট বিক্রি, সল্পমুল্যে অবৈধ অভিবাসীদের নিয়োগ ও চোরাই পথে বাংলাদেশ থেকে আমদানিকৃত বিভিন্ন পণ্য নিজ দোকানে বিক্রির অভিযোগ রয়েছে। পুলিশ এসব বিষয় খতিয়ে দেখছে বলে জানা গেছে। উল্লেখ্য, নুরু যুক্তরাষ্ট্রে আসার পর একজন চিকিৎসকের বাড়িতে বেশ কয়েক বছর কাজের লোক হিসেবে কর্মরত ছিলেন। এরপর কেন্টাকি ফ্রাইড চিকেন নামক একটি দোকানে দীর্ঘদিন কাজ করেন। এ সময় একটি দুর্ঘটনায় পতিত হয়ে মামালা করে কিছু অর্থ উপার্জন করেন। এরপর গ্যাস স্টেশনের ব্যবসা শুরু করে অভ্যন্তরে অবৈধ ব্যবসা চালিয়ে মাত্র কয়েক বছরেই আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যান। নুরু বাংলাদেশের চট্টগাম জেলার বাসিন্দা।

এ ঘটনার কয়েকদিন আগে তার পার্শ্ববর্তি দোকান থেকে আরও এক বাংলাদেশি ব্যবসায়ীকে পুলিশ গ্রেফতার করেছিল। ধারনা করা হচ্ছে ঘটনা দু’টি উভয়ের মধ্যে রেষারেষির বহি:প্রকাশ। উল্লেখ্য, বাংলাদেশি কমিউনিটিতে নেতৃত্ব প্রদানকারি নুরুল আলম নুরু’র গ্রেফতারের ঘটনায় বাংলাদেশি অনেকেই বিষ্ময় প্রকাশসহ এহেন ন্যাক্কারজনক ঘটনার জন্য ধিক্কার জানিয়েছেন। উক্ত ঘটনায় অন্যান্য বাংলাদেশি ব্যবসায়ীদের প্রতি পুলিশের সজাগ দৃষ্টিসহ অহেতুক হয়রানীর শিকার হবেন বলে অনেকেই ধারনা করছেন।



 
এ বিভাগের অন্যান্য সংবাদ