মালয়েশিয়া ও সিঙ্গাপুরে জেমসের কনসার্ট বাতিল

June 24, 2011, 8:30 AM, Hits: 1754

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে জেমসের কনসার্ট বাতিল

alt

হ-বাংলা  বিনোদন রিপোর্ট : ‘সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি রয়েছেন। তাঁরা অনেক পরিশ্রম করে দেশে বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছেন। গানের মাধ্যমে তাঁদের আনন্দ দেওয়ার সুযোগ পেয়ে আমিও আনন্দিত।’ মালয়েশিয়া ও সিঙ্গাপুরের কনসার্ট সম্পর্কে মাসখানেক আগে দেওয়া এক সাক্ষাত্কারে এভাবেই কথাগুলো বলেছিলেন জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, প্রতারক চক্রের ফাঁদে পড়ে জেমস এখন সিঙ্গাপুর ও মালয়েশিয়ার প্রবাসী বাংলাদেশিদের সরাসরি গান শোনাতে পারছেন না।


কাল শনিবার এবং পরদিন রোববার মালয়েশিয়া ও সিঙ্গাপুরে দুটি বড় কনসার্টে অংশ নেওয়ার কথা ছিল জেমসের। কনসার্ট দুটির আয়োজন করেছিল সিঙ্গাপুরের ক্রসওয়ার প্রোডাকশন্স। পৃথিবীর বিভিন্ন দেশে গান করলেও এবারই প্রথম এই দুটি দেশে গান করতে যাচ্ছিলেন জেমস। প্রতারক চক্রের কারণে কুয়ালালামপুরের নেগারা স্টেডিয়ামে ২৫ জুন শনিবার এবং পরদিন ২৬ জুন সিঙ্গাপুরের ফোর্ট কেনিং পার্কে কনসার্ট দুটি বাতিল করা হয়েছে। কনসার্ট আয়োজক প্রতিষ্ঠান ক্রসওয়ার প্রোডাকশন্সের ওয়েবসাইটে বাতিলের কথাটি জানানো হয়েছে।


এর আগে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে এই কনসার্টের ব্যাপারে ব্যাপক প্রচার চালানো হয়। জেমসের বিভিন্ন গানের মিউজিক ভিডিওর অংশবিশেষ নিয়ে স্থানীয় একাধিক বেসরকারি টিভি চ্যানেলে কনসার্টটির বিজ্ঞাপনচিত্র প্রচার করা হয়েছিল। ক্রসওয়ারের ওয়েবসাইট www.crosswireproductions.com-এও এই কনসার্টের ব্যাপারে বিস্তারিত দেওয়া আছে। মালয়েশিয়ার মোবাইল সিম বিক্রিকারী প্রতিষ্ঠান সেলকম এই কনসার্টের স্পনসর ছিল। অনুষ্ঠান সামনে রেখে তারা টিকিট ও সিম বিক্রি করে।


জেমসের ব্যান্ডদল নগর বাউলের ব্যবস্থাপক রুবাইয়াত ঠাকুর গতকাল বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, ‘আমাদেরও ওই প্রতিষ্ঠানের কার্যক্রম সন্দেহজনক মনে হয়েছে। তারা আমাদের কথা বলে একসঙ্গে অনেক লোকের ভিসা নিচ্ছে বলে সন্দেহ করেছি। তাই আমরা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি, আমরা মালয়েশিয়ায় যাব না।’


জেমস প্রথম আলোকে বলেন, ‘এ ধরনের প্রতারক চক্রের ব্যাপারে শিল্পীসহ সবার সাবধান হওয়া উচিত। এ ব্যাপারে দূতাবাসগুলোকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে যাতে করে প্রতারক চক্রকে খুঁজে বের করা যায়। আর প্রবাসী বাংলাদেশিদেরও এসব ব্যাপারে একটু উদ্যোগী হওয়া দরকার।’ একই সঙ্গে তিনি এই প্রতারণার সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তিরও দাবি জানান।

 


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ