সাবধান ! ঢাকায় সুন্দরী তরুণী ছিনতাই চক্র

June 28, 2011, 10:40 AM, Hits: 2010

সাবধান ! ঢাকায় সুন্দরী তরুণী ছিনতাই চক্র


আরিয়া মরিয়ম : ঢাকা থেকে : রাজধানীর কামরাঙ্গীরচরে একটি সুন্দরী তরুণী ছিনতাইকারী চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। রোববার গভীর রাতে এ দলের নেত্রী রানী বেগমকে (২৫) ছিনতাই করা প্রায় দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে রানী জানিয়েছে, তার দলে বেশ ক'জন সুন্দরী তরুণী রয়েছে। তাদের দিয়ে প্রেমের অভিনয়সহ বিভিন্ন ফাঁদ পেতে যুবকদের নির্জন
এলাকায় এনে পুরুষ সদস্যরা সর্বস্ব ছিনিয়ে নেয়।


কামরাঙ্গীরচর থানা পুলিশ রানীর নেতৃত্বাধীন ছিনতাইকারী চক্রের চার পুরুষ সদস্যকেও গ্রেপ্তার করেছে। এরা হলো- মিন্টু (২৭), সাগর (২১), বাদল (১৯), ও শফিক (৩৮)। পরাববার গভীর রাতে টাকা ভাগবাটোয়ারার সময় তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন সেট, নগদ টাকা ও ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ।
কামরাঙ্গীরচর থানার ওসি এ কে এম নাসিরউল্লাহ জানান, রানীর গ্রুপের অর্ধশত সদস্য ঢাকার বিভিন্ন স্থানে ছিনতাই, ডাকাতিসহ নানা অপরাধমূলক কর্মকা-ে জড়িত। এর মধ্যে মহিলা ও তরুণী সদস্য ২০ থেকে ২৫ জন।


পুলিশের জিজ্ঞাসাবাদে রানী জানায়, বাসসহ বিভিন্ন গণপরিবহনে তারা যাত্রীবেশে ঘুরে বেড়ায়। বাসের যুবকসহ বিভিন্ন বয়সের যাত্রীদের সঙ্গে পরিচিত হয়ে মোবাইল টেলিফোন নাম্বার আদান প্রদান করে। পরে মোবাইল ফোনে কথা বলতে বলতে প্রেমের প্রস্তাব দেয়। এ ফাঁদে কেউ পা দিলে তাকে সিনেমা দেখতে বা চিড়িয়াখানায় ঘুরে বেড়ানোর প্রস্তাব দেয়া হয়। পরে বাসায় পেঁৗছে দেয়ার অনুরোধ করে রিকশা কিম্বা অটোরিকশা-ট্যাক্সিক্যাবে নির্জন স্থানে নিয়ে আসা হয়। সেখানে আগে থেকেই দলের পুরুষ সদস্যরা ওঁৎপেতে থাকে। তারা সেখানে পেঁৗছানোর সঙ্গে সঙ্গেই দলের পুরুষ সদস্যরা অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব কেড়ে নেয় ওই যুবকের।


কামরাঙ্গীরচর থানার অপারেশন অফিসার শাহাজান জানান, রোববার গভীর রাতে নয়াগাঁও ও আব্দুল আউয়াল কলেজের পেছনে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের সদস্য মিন্টু, সাগর, বাদল, ও শফিক গ্রেপ্তার করা হয়। পরে এদের তথ্যের ভিত্তিতে রানী বেগমের বাসা থেকে ছিনতাই হওয়া ১ লাখ ২৭ হাজার টাকা, ১৩টি মোবাইল ফোন সেট, একটি ডিজিটাল ক্যামেরা, তিনটি ছোট ভ্যানিটি ব্যাগ ও ৪টি বড় ছোরা উদ্ধার করা হয়। এ সময় রানীকে গ্রেপ্তার করে পুলিশ।


রানী তার দলের বেশ কয়েকজন মহিলা ও পুরুষ সদস্যের নাম পরিচয় পুলিশকে জানিয়েছে। তাদের গ্রেপ্তারে একাধিক টিম মাঠে নেমেছে।
ছুরি মেরে টাকা ছিনতাই ঢাকার রাজধানী সুপার মার্কেটের সামনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সোহাগ (১৮) নামের এক ব্যক্তি আহত হয়েছেন। এ সময় তার কাছে থাকা ২২শ টাকা ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। সোমবার ভোর রাতে ঘটনাটি ঘটে।


আহত সোহাগের বন্ধু রানা জানান, ভোরে সোহাগ সায়েদাবাদ থেকে নীলক্ষেত আসার পথে রাজধানী সুপার মার্কেটের সামনে ৩/৪ জন ছিনতাইকারী তার গতিরোধ করে ২২শ টাকা ছিনিয়ে নেয়। এ সময় সোহাগ বাধা দিলে ছিনতাইকারীরা তার বাম হাতে ছুরি মেরে পালিয়ে যায়। স্থানীয় লোকজন সোহাগকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 


 
এ বিভাগের অন্যান্য সংবাদ