কানেকটিকাট মাতিয়ে গেলেন এন্ড্রু কিশোর

July 8, 2011, 9:34 AM, Hits: 2464

কানেকটিকাট মাতিয়ে গেলেন এন্ড্রু কিশোর

Bp-andrew-01_-_SaKiL_-_0-0

বাংলা প্রেস, নিউইংল্যান্ড থেকে : কানেকটিকাট মাতিয়ে গেলেন দেশের প্রখ্যাত ও জনপ্রিয় কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর। গান আর গল্পের মধ্য দিয়ে গত ৪ জুলাই সোমবার সন্ধ্যায় কানেকটিকাটের ম্যানচেস্টারে প্রথমবারের মত এন্ড্রু কিশোরের কনসার্ট অনুষ্ঠিত হয়। কানেকটিকাটের প্রবাসী বাংলাদেশিদের মাতিয়ে তুলতে জনপ্রিয় এ শিল্পী এক নাগাড়ে প্রায় দেড় ঘন্টাব্যাপী তার জনপ্রিয় গানগুলো পরিবেশনের করে উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে তোলেন।

Bp-andrew-01_-_SaKiL_-_0-1

তিনি নিজের পছন্দের গান ছাড়াও উপস্থিত দর্শকদের অনুরোধেও বিভিন্ন গান পরিবেশন করেন। স্থানীয় বাংলাদেশিদের উদ্যোগে ম্যনচেস্টারের সেন্ট ব্রীগেট চার্চের মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত কনসার্টি উপভোগ করতে বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ছুটে আসেন। হলভর্তি দর্শকরা রাতভর তাদের প্রিয় শিল্পী এন্ড্রু কিশোরের কনসার্ট উপভোগ করেন। শিল্পীকে যন্ত্রাংশে সহযোগিতা করেন রানা ও তার দল।

Bp-andrew-01_-_SaKiL_-_0-4

অনুষ্ঠানের শুরুতেই দু’জন বাংলাদেশি শিশু ফুলের তোড়া দিয়ে শিল্পীকে শুভেচ্ছা জানান। এরপর শুরু হয় শিশুদের পরিবেশনা। প্রথমেই বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। শিশুদের একটি গান সহ এন্ড্রু কিশোরের জনপ্রিয় গান ‘হায়রে মানুষ রঙ্গীন ফানুস দম ফুরালেই ঠুস’ গানটি পরিবেশন করেন।

Bp-andrew-01_-_SaKiL_-_0-2

এতে অংশ গ্রহন করেন ব্লেস গোমেজ,ব্রেন্ডা গমেজ,বিশাল সরকার জয়, অর্পিতা, বর্ষা,সুখ,অরোরা, উৎসব,শ্রেষ্ঠ,পুজা,চেলসি,শারলি,ব্রিয়ানা,বনি,জেসিকা ও জৈতী। শিশুদের এ অনুষ্ঠানটি পরিচালনা করেন সঙ্গীত একাডেমীর পরিচালক ও শিক্ষিকা কৌশলী ইমা। বড়দের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন আধুনিক গানের শিল্পী রশিদা আখন্দ লাকী, লিটন গ্রেগরি,রেখা রোজারিও,মিথিলা গোমেজ, জিনিয়া ফার্নাদেস ও সমকালীন সঙ্গীত শিল্পী কৌশলী ইমা।

Bp-andrew-01_-_SaKiL_-_0-3

নৃত্যে অংশগ্রহন করেন মিথিলা গোমেজ,জিনিয়া ফার্নাদেস,শেলী গ্রেগরি,জেনিফার পেরেরা,মিকি,উৎস,শারলি পালমা,জেসিকা ও জৈতী।কবিতা আবৃত্তি করেন সিলভেষ্টার রিবেরো।গোটা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন যোসেফ দত্ত পলাশ ও কুহু রিবেরো। অনুষ্ঠানে দর্শকদের উপস্থিতি প্রসঙ্গে আয়োজকরা বাংলা প্রেস’কে জানান যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় হলি ডে’তে অনুষ্ঠানটির দিন নির্ধারন করাতে আশানুরুপ দর্শকদের উপস্থিতি ঘটেনি।

Bp-andrew-01_-_SaKiL_-_0-5

তারপরও আমাদের একটি সার্থকতা রয়েছে যে, একটি ছোট শহরে একজন বড় মাপের শিল্পীকে এনে আমরা প্রবাসী বাংলাদেশিদের সাথে পরিচয় করিয়ে দিয়েছি। শুধু তাই নয় যারা কাছ থেকে কখনও এন্ড্রু কিশোরকে দেখার সুযোগ পায়নি তারা সেই সুযোগ পেয়েছে।

Bp-andrew-01_-_SaKiL_-_0-7

যাদের প্রচেষ্টায় অনুষ্ঠানটি সার্থক হয়েছে তারা হলেন- লিটন গ্রেগরি,ইম্মানুয়েল দত্ত সমীর,কবির আখন্দ,আমিরুজ্জামান টুটুল,বিপুল সরকার,হালিম আকবর,রিপন,সুজয় রিবেরো,জাহেদ চৌধুরী লিটন,হারুন আহমেদ,বারনাবাস গোমেজ মানিক,যোসেফ দত্ত পলাশ,মিথিলা গোমেজ,রেখা রোজারিও,মাইকেল সরকার,রশিদা আখন্দ লাকী,কৌশলী ইমা,কলিন্স বৈদ্য বাপ্পী,হেমন্ত পালমা,প্রকাশ গোমেজ,সুধির পালমা,ফারুক, হেলাল ও জাবেদ।

Bp-andrew-01_-_SaKiL_-_0-6


Bp-andrew-01_-_SaKiL_-_0-8





 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ