ওবামার মসজিদ পরিদর্শনকালে মুসলিম ছাত্রীর হৃদয়গ্রাহী বক্তব্য

February 5, 2016, 12:32 AM, Hits: 2187

ওবামার মসজিদ পরিদর্শনকালে মুসলিম ছাত্রীর হৃদয়গ্রাহী বক্তব্য

-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রথমবারের মত যুক্তরাষ্ট্রের কোনো মসজিদ পরিদর্শন করার সময় একজন হিজাব পরিহিতা স্কুল পড়ুয়া মেয়ে সেখানে এক আবেগঘন বক্তব্য প্রদান করে। সে বক্তব্যটি পশ্চিমা গণমাধ্যম গুলোর শিরোনামে জায়গা করে নেয়।

আফ্রিকান বংশোদ্ভূত সাবাহ মুখতার নামের ঐ মেয়েটি বারাক ওবামাকে সাদর সম্ভাষণ জানায়।

তারপর সাবাহ মুখতার তার বক্তব্যে বলেন, ‘এক অসহিষ্ণু অনিশ্চিত সময়ে যখন আমরা সকল মুসলিমরা ভাবছি এই সমাজে আমাদের যায়গা কোথায়, ঠিক এমন সময়ে প্রেসিডেন্ট বারাক ওবামার এই সফর আমাদের জন্য নিঃসন্দেহে অনেক বড় সম্মান।

‘আমরাও অন্যান্য আমেরিকানদেরর মতই। বিশেষ করে আমেরিকায় বসবাসরত মুসলিম শিশুদের জন্য, যারা ইসলাম বিদ্বেষী মানুষদের রোষাণলে পড়ছে তাদের জন্য এটা অনেক বড় নিশ্চয়তা।’

‘আমি বিশ্বাস করি এ মসজিদে উপস্থিত আরো অনেক মুসলিম রয়েছেন তারাও আমার বক্তব্যের সাথে একমত হবেন। ব্যক্তিগতভাবে আমি একজন গর্বিত আফ্রিকান আমেরিকান মুসলিম হিসেবে বলতে পারি আমারো তাই করার অধিকার রয়েছে যা অন্য ধর্ম, বর্ণ, গোত্রের আমেরিকানদের করার অধিকার রয়েছে।’

বুধবার ম্যারিল্যান্ডের ইসলামিক সোসাইটি অব বাল্টিমোর মসজিদ পরিদর্শন শেষে বক্তব্য রাখেন ওবামা।

সাত বছর মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে ওবামা বিশ্বের অন্যান্য দেশের মসজিদ পরিদর্শন করলেও নিজ দেশে এই প্রথম তিনি কোনো মসজিদ পরিদর্শন করলেন।

মার্কিন প্রেসিডেন্টরা সাধারণত কোনো উপাসনালয় পরিদর্শন করেন না।

সূত্র: ইয়াহু নিউজ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ