বাংলাদেশের জলের রাণী মাহফুজা (ভিডিও)

February 9, 2016, 11:07 PM, Hits: 2181

বাংলাদেশের জলের রাণী মাহফুজা (ভিডিও)

সীমান্ত আরিফ: একটি নয় দুটি স্বর্ণ পদক জিতে অনন্য কৃতিত্ব স্থাপন করেছেন সাঁতারু মাহফুজা আক্তার শিলা। দক্ষিণ এশিয়ান গেমসে সাঁবাতারে প্রথম স্বর্ণ জয়ী বাংলাদেশি তিনি। যশোরের এই কৃতি সন্তানের সাফল্যে আনন্দের জোয়ারে ভাসছে তার অভয়নগর উপজেলার পাঁচকবর গ্রাম। খুশিতে আত্মহারা তার বাবা-মা ও প্রতিবেশীরা চান তার এই সাফল্যের ধারাবাহিকতা যেন ভবিষ্যতেও অব্যাহত থাকে।

মাহফুজা আক্তার, দেশের ক্রীড়া অঙ্গনে যার পদার্পণ অ্যাথলেটিক্সের ১০০ মিটার স্প্লিন্টের মধ্য দিয়ে। কিন্তু শীষ্যের প্রতিভা বুঝে ডিসিপ্লিন পরিবর্তন করে তাকে সাঁতারের পরামর্শ দেন স্থানীয় প্রশিক্ষক আব্দুল মান্নান। প্রায় দুই যুগ আগে নেয়া সিদ্ধান্তটা যে যথোপযুক্ত ছিল তার প্রমাণ মাহফুজা দিয়েছেন ইতিহাস গড়ে।

নব্বইয়ের দশকে প্রতিযোগিতামূলক সাতারে নাম লিখানো মাহফুজা বিকেএসপিতে ভর্তি হন ২০০৩ সালে। শুরু হয় তার সাতার যাত্রা। তবে ২০০৬ এসএ গেমসে অংশ নিয়ে পাননি কাক্সিক্ষত সাফল্য। কিন্তু অদম্য ইচ্ছা দমাতে পারেনি মাহফুজাকে। এক দশক পর এসএ গেমসে একটি নয় দুটি স্বর্ণ পদক জিতে ইতিহাস গড়েছেন দেশের সাতারে। তার এই সাফল্যে আনন্দের জোয়ারে ভাসছে গোটা পরিবার।

মাহফুজার এই কৃতিত্বে উৎসবের লোকালয়ে পরিণত হয়েছে পাঁচকবর গ্রাম। এদিকে, শুধু আনন্দ উল্লাসের মধ্যেই সীমাবদ্ধ থাকতে চান না যশোরবাসী। মাহফুজার এই সাফল্যে মাহফুজাকে বিরোচিত সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।

এর আগে ২০০৮ ও ২০০৯ ইন্দো-বাংলা গেমসে দুটি স্বর্ণ পদক জেতেন মাহফুজা। আর ২০১০ এসএ গেমসে জিতেছিলেন রৌপ্য পদক। (সময় টিভি) = http://www.dailymotion.com/video/x3r600f_%E0%A6%AC-%E0%A6%B2-%E0%A6%A6-%E0%A6%B6-%E0%A6%B0-%E0%A6%9C%E0%A6%B2-%E0%A6%B0-%E0%A6%B0-%E0%A6%A3-%E0%A6%AE-%E0%A6%B9%E0%A6%AB-%E0%A6%9C_news 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ