আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ আলোচনা সভা

February 26, 2016, 8:27 AM, Hits: 3174

 আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ আলোচনা সভা

সুহাস বড়ুয়া:বোস্টন: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৬ উপলক্ষে বষ্ট্নের নর্থ রিডিং মেথ্ডিস্ট চার্চ মিলনায়তনে  গত ২১শে ফেব্রুয়ারী সন্ধ্যায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ একটি আলোচনা সভার আয়োজন করে।

সভাপতি ওসমান গনি' র সভাপতিত্বে  এবং সাধারন সম্পাদক সুহাস বড়ুয়ার সঞ্চালনে অনুষ্ঠীত আলোচনা সভায় বক্তারা মায়ের ভাষার অধিকার রক্ষার চরম ত্যাগে দীপ্ত শহীদদের শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করেন।


বক্তারা বলেন ২১শে ফেব্রুয়ারীর চেতনা থেকে বাংলার মানুষ স্বাধীকার আন্দোলন এবং মুক্তি সংগ্রামের স্বপ্ন দেখে।


ভাষা সংগ্রাম ছিল বাঙ্গালীর অসাম্প্রদায়িক চেতনার একটি ঐক্যবদ্ধ আন্দোলন। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংগালী জাতী অসাম্প্রদায়িক চেতনায় উদবুদ্ধ হয়ে স্বাধীনতা আন্দোলনে যাপিয়ে পরে এবং পাকিস্তানিদের পরাজিত করে ধর্ম নিরপেক্ষ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করে।


বক্তারা বলেন বঙ্গবনধু  জাতিকে স্বাধীনতা দিয়ে গেছেন আর তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা জাতীর অর্থনৈতিক মুক্তির পথ খুলে দিলেন।  


তাঁরা বলেন, জাতীর এই অর্থ নৈতিক মুক্তির পথে আজ বার বার বাধা হয়ে দাড়াচ্ছে পাকিস্তানপন্থী এক শ্রেনীর বাংলাদেশী ক্রীতদাস এবং মৌলবাদী গোষ্ঠী। 

দেশে এবং দেশের বাহিরে এই অশুভ শক্তি বাংলাদেশ এবং বাংগালীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে নানা ধরনের তত্পরতা চালিয়ে আসছে।


বক্তারা বিদেশে বসবাসকারী পাকিস্তানপন্থী মৌলবাদীদের তালিকা তৈরি করে সরকারের নিকট তা প্র্রেরন করার জন্য আমেরিকাসহ  বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশী রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে  বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ডক্টর বিনয় পাল, বেইনের সাবেক সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান,আওয়ামী লীগ নেতা ও  বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ খান আনন্দ, নিউ ইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিম পারভীন,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আনোয়ারুল কবীর রুমী,নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান সাবু, এবং সহ সাধারন সম্পাদক শহিদুল ইসলাম রনী।


সভাপতির বক্তব্যে ওসমান গনি বলেন, দেশে এবং দেশের বাইরের জামাত -শিবির এবং বাংলাদেশী পাকিস্তানপন্থীদের প্রতিহত  করে  শেখ হাসিনার হাতকে শক্তি শালী করতে আমাদের দরকার ঐক্যবদ্ধ  আওয়ামী লীগ।  তিনি নিউ ইংল্যান্ড আওয়ামী পরিবারের  

সকলের প্রতি সকল ধরনের সংকীর্নতা পরিহার করে ঐক্যবদ্ধ  একটি সংগঠনের মাধ্যমে দেশ ও জনগনের কল্যানে কাজ করার আহ্বান জানান।  

 
এ বিভাগের অন্যান্য সংবাদ