বাংলাদেশ পুলিশের হাতের কাজ দেখে নিউইয়র্ক পুলিশ বিস্মিত

July 16, 2011, 9:39 AM, Hits: 1577

বাংলাদেশ পুলিশের হাতের কাজ দেখে নিউইয়র্ক পুলিশ বিস্মিত

 

Farque_ny_Sakil


নিউজ ওয়ার্ল্ড  : নিউইয়র্ক থেকে : বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, পুলিশকে দিয়ে সন্ত্রাস করালে ওরা কাউকেই ছাড়বে না। আজ বিএনপিকে পেটাচ্ছে, কাল অন্যদেরও পেটাবে। তিনি বলেন, আমাকে মেরে ফেলতে চাচ্ছিল। দৌঁড়ে প্রাণ রক্ষা করেছি। তাদের উন্মত্ততা ও আক্রমণের নিষ্ঠুরতা দেখলেই বুঝা যায় এটা স্বাভাবিক কোনো আচরণ নয়। তবে এই আচরণের জন্য যারা দায়ী জনতার আদালতে একদিন তাদের জবাব দিতে হবে।


নিউইয়র্কে নিউজ ওয়ার্ল্ডের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। ঢাকায় পুলিশের নৃশংসতায় মারাত্মক জখম জয়নুল আবদিন ফারুক যুক্তরাষ্ট্রে চিকিৎসা গ্রহণের উদ্দেশ্যে বৃহস্পতিবার দুপুরে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে এসে পৌঁছলে যুক্তরাষ্ট্র বিএনপির বিপুল নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানান।


বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্র বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুলের বাসায় তিনি নিউজ ওয়ার্ল্ডের সাথে কথা বলেন। জয়নুল আবদিন ফারুক বলেন, এখন ভেদাভেদের সুযোগ নেই। দেশ ও জাতিকে এই বর্বরতা থেকে রক্ষা করতে হলে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।


তিনি বলেন, আমাকে কেন টার্গেট করা হয়েছিল কিছুদিন পরেই বলব। এখন অসুস্থতার মধ্যে এসব কথা বলতে চাই না। তবে সময় আসছে। সামনে সব কথাই বলব।
অসুস্থ বিরোধীদলীয় হুইপের চিকিৎসা বিষয়ে দেখাশুনার দায়িত্ব নিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডাঃ মুজিবুর রহমান। তিনি জানান, জয়নুল আবদিন ফারুকের দেহে অনেকগুলো আঘাত রয়েছে। মাথায় যেখানে আঘাত সেখানে কিছু একটা ঢুকে গিয়েছিল। বাংলাদেশে সেটা অপসারণ করা হয়েছে। তবে এটা ব্রেনের কোনো ক্ষতি করতে পারেনি সেটাই খুশির খবর।


এ ছাড়া হাঁটুতে বেশ কয়েকটি আঘাত ও হাড্ডিতে জখম আছে। এ জন্য হয়তো বা অপারেশন বা দীর্ঘমেয়াদি চিকিৎসা এবং থেরাপি লাগবে। এর আগে আনুষঙ্গিক পরীক্ষা-নিরীক্ষা ব্রুকলিনের ব্রুকডেল হাসপাতালে করানো হবে বলে জানান তিনি।


এ দিকে জয়নুল আবদিন ফারুক নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে এসে পৌঁছলে তাকে স্বাগত জানান, বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিমুদ্দীন আলম, যুক্তরাষ্ট্র বিএনপির জিল্লুর রহমান জিল্লু, বেলাল মাহমুদ, আখতার হোসেন বাদল, জসীম উদ্দীন ভুইয়া, কাজী আজম, জাহাঙ্গীর আলম, পারভেজ সাজ্জাদ, রফিকুল মাওলা, আনোয়ারুল ইসলাম, আজাদ বাকের তোফায়েল চৌধুরী লিটন প্রমুখ।


এয়ারপোর্টে সমবেত বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে নাজিমুদ্দীন আলম দেশে-বিদেশে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলন ও জনমত গড়ে তুলতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


নিউইয়র্ক পুলিশ বিস্মিত


এ দিকে জেএফকে এয়ারপোর্টে কর্মরত নিউইয়র্ক পোর্ট অথরিটি পুলিশের ক্যাথরিন নামের এক অফিসার জয়নুল আবদিন ফারুকের দেহে আঘাতের বিষয়টি জানতে চান। বাংলাদেশ পুলিশ এই সংসদ সদস্যকে পিটিয়েছে বলে জানালে অফিসার ক্যাথরিন বিস্ময় প্রকাশ করে বলেন, কোনো সভ্য দেশে এটা অবিশ্বাস্য ঘটনা। পুলিশ এভাবে পিটিয়েছে? ‘মাই গড’ বলেই প্রস্থান করেন তিনি।



 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ