‘মনের মানুষ’ এবার কানাডায়

July 20, 2011, 6:03 PM, Hits: 1511

‘মনের মানুষ’  এবার কানাডায়


alt

হ-বাংলা  বিনোদন রিপোর্ট : এবার কানাডায় ইমপ্রেস টেলিফিল্মের বহুল আলোচিত ছবি গৌতম ঘোষের ‘মনের মানুষ’। ২১-২ শে জুলাই অনুষ্ঠিতব্য কানাডার বিখ্যাত সিনে-এভুলেশন আর্ট সোসাইটি আয়োজিত রিচমন্ড ইন্টারন্যাশনাল ফিল্ম এন্ড মিডিয়া আর্টস ফেস্টিভাল অব কানাডা ইন রিচমন্ড-এর শেষ দিনে প্রদর্শন হবে এ চলচ্চিত্রটি। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লি., আশীর্বাদ চলচ্চিত্র এবং ভারতের রোজভ্যালি ফিল্মস নেটওয়ার্ক। ছবিটি নিবেদন করেছে বাংলালিংক।

এ ছবির চিত্রনাট্য, চিত্রগ্রহণ, সংগীত পরিচালনা, সম্পাদনাও করেছেন গৌতম ঘোষ। অভিনয় করেছেন প্রসেনজিৎ, পাওলি ধাম, সৈয়দ হাসান ইমাম, সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রিয়াংশু চট্টোপাধ্যায়, চঞ্চল চৌধুরী, চম্পা, রাইসুল ইসলাম আসাদ, রোকেয়া প্রাচী প্রমুখ। ছবিটি প্রায় ৭ মাসব্যাপী বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

মুক্তির আগেই গোয়ায় অনুষ্ঠিত ৪১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব ইন্ডিয়ায় আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার অর্জন করে ছবিটি। উল্লেখ্য, কানাডার ব্রিটিশ কলাম্বিয়ার রিচমন্ডে অবস্থিত সিনে-এভুলেশন আর্ট সোসাইটির মূল লক্ষ্যই হচ্ছে আমেরিকা, এশিয়াসহ সারা বিশ্বের চলচ্চিত্র নির্মাতা ও মিডিয়া শিল্পীদের মধ্যে যোগাযোগ সূত্র স্থাপন, নতুন নতুন সৃষ্টিশীল চলচ্চিত্র, ভিডিও এনিমেশন এবং নতুন মিডিয়া আর্ট ওয়ার্ককে উৎসাহী ও মত-ভাবের আদান প্রদান করা।

এ উদ্দেশ্য সামনে রেখেই সিনে-এভুলেশন আর্ট সোসাইটি স্বপ্রণোদিত হয়ে ইমপ্রেস টেলিফিল্মকে চলচ্চিত্রটি প্রেরণের জন্য তাদের বিশেষ আগ্রহ অবহিত করেন। চলচ্চিত্রটি সমপ্রতি ভারতের ৫৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ’১০-এ, জাতীয় সংহতির জন্য সেরা চলচ্চিত্র ক্যাটাগরিতে মর্যাদাপূর্ণ ‘নার্গিস দত্ত’ পুরস্কার ও ‘রজত কমল’ পদক অর্জন

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ