লুপিতা নিউইয়র্কের হফষ্ট্রা ইউনিভার্সিটিতে স্কলারশীপ পেলেন

July 22, 2011, 4:46 PM, Hits: 2072

লুপিতা নিউইয়র্কের হফষ্ট্রা ইউনিভার্সিটিতে স্কলারশীপ পেলেন

LupetA_-_SaKiL

মেধাবী ছাত্রী জারা রহমান লুপিতা গত মাসে রাজউক মডেল কলেজ থেকে ফুল স্কলারশীপ নিয়ে নিউইয়র্কের লং আইল্যান্ডের বিখ্যাত হফষ্ট্রা ইউনিভার্সিটিতে প্রেসিডেন্ট এওয়ার্ড পেয়ে ভর্তি হয়েছে। আগামী ২৪ অগাষ্ট ২০১১ তারিখে লুপিতা নিউইয়র্কের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবে। এই বিরল সম্মাননা বাংলাদেশের জন্য গেৌরভ বয়ে এনেছে। হফষ্ট্রা ইউনিভার্সিটিতে এই প্রথম কোন বাংলাদেশী আনর্জাতিক ষ্টুডেন্ট হিসেবে এত বড় পুরুস্কার পেলো।

ভবিষ্যতে লুপিতা এম ডি অর্থাত্ আমেরিকার একজন দক্ষ ডাক্তার হয়ে বাংলাদেশে ফিরে এসে বাংলাদেশীদের সেবায় নিয়োজিত হবেন বলে প্রবাসী ভয়েস ডট কমের প্রতিনিধিকে জানিয়েছে। বর্তমান সরকারের প–র্ত মন¿নালয়ের যুগ্ন সচিব জনাব জিলুর রহমান এবং বাংলাদেশ হোম ইকোনোমিকস ইউনিভার্সিটির − জারা রহমান লুপিতা সহকারি অধ্যাপিকা ও নর্থ সাউথ ইউনিভার্সিটির বিশেষ অধ্যাপিকা সাবিনা খান মিতার একমাত্র কন্যা লুপিতা। এখানে উলেক্ষ্য যে, জারা রহমান লুপিতা সকল ক্লা স সর্বদাই প্রথম শ্রেনীতে উত্তীর্ন হয়েছে।

শুধু তা-ই নয় সে স্কুল ও কলেজ ডিবেট বা বিতর্ক প্রতিযোগিতায় সর্বদাই প্রথম স্থানটি ছিনিয়ে এনেছে। লুপিতা এশিয়া মহাদেশের মধ্যে ২০১০ এ ডিবেটর হিসেবে ৯ম স্থান দখল করে বাংলাদেশের ভাব মুর্তি উজ্জল করেছে। এখানে আরো উলেক্ষ্য যে, লুপিতা হফষ্ট্রা ইউনিভার্সিটিতে শুধু এক বছরের জন্যই নয় − টানা চার (৪) বছরের স্কলারশীপ পেয়েছে।

লুপিতা সকলের দোয়া চেয়েছে।

 


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ