আপেল থেকে কতটা বিষ ঢুকছে আপনার শরীরে?

June 21, 2016, 5:09 AM, Hits: 2160

আপেল থেকে কতটা বিষ ঢুকছে আপনার শরীরে?

-বাংলা নিউজ :  ভেবে দেখেছেন কখনও, বাজারে যে আপেলটা সব চেয়ে তাজা, তার মধ্যে আসলে কী থাকে? বাস্তব বলছে, চকচকে, লাল আপেল মানেই সেটা তাজা নয়! আপনার স্বাস্থ্যের পক্ষেও ভালো নয়! বরং, ব্যাপারটা ঠিক তার উল্টো!

বাজারে যে আপেলগুলো তাজা বলে বিক্রি করা হয়, যেগুলো দেখলেই কিনতে ইচ্ছে করে, সেগুলোর সবকটাই মোম দিয়ে পালিশ করা থাকে। হ্যাঁ, এটা ঠিক, ফল অনেক দিন সংরক্ষণ করার জন্য একটু মোম পালিশ করতেই হয়। কিন্তু, এ ক্ষেত্রে মোমের মাত্রা এতটাই বেশি থাকে যে আপনার স্বাস্থ্য তা হজম করতে পারবে না!

একটু গরম পানি আপেলের ওপর ফেলেই দেখুন না! দেখবেন, তার গায়ে লেগে থাকা মোমের প্রলেপ স্পষ্ট ফুটে উঠেছে। মুশকিল হলো, এবার যদি আপনি মোম পালিশ না করা আপেল কিনতে চান, তাহলে ঠগ বাছতে গাঁ উজাড় হয়ে যাবে! তাহলে কি আপেল খাওয়া ছেড়ে দেওয়াই উচিত হবে?

তা কেন! আপনি বরং যেমন কুকুর, তেমন মুগুর পন্থা অবলম্বন করুন। হাতের কাছে তৈরি রাখুন বেকিং সোডা, একটু পাতিলেবুর রস, ঈষদুষ্ণ গরম পানি আর একটা টুথব্রাশ। তারপর প্রথমে আপেলের ওপর বেকিং সোডা ছড়িয়ে দিন! তার পর পাতিলেবুর রস মেশানো ওই হালকা গরম পানি আপেলের ওপর ঢালুন! ভালো করে বেকিং সোডা আর গরম পানি দিয়ে আপেলটা ধুয়ে নিন। তার পর টুথব্রাশটা দিয়ে হালকা একটু ঘষলেই আপেল চলে যাবে বিপৎসীমার বাইরে! 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ