খামখেয়ালিপূর্ণ কিছু খাবার যার কথা কখনো শোনেননি

July 11, 2016, 12:26 AM, Hits: 2289

খামখেয়ালিপূর্ণ কিছু খাবার যার কথা কখনো শোনেননি

-বাংলা নিউজ :  কিছু খাবার আছে যাকে খামখেয়ালিপূর্ণ বলে মনে করেন  বিশেষজ্ঞরা। আবার অনেকের কাছে বিশেষ কিছু খাদ্যতালিকা বড়ই বিদঘুটে। এখানে চিনে নিন ৭ ধরনের খাবার যার কথা হয়তো কখনোই শোনেননি।

১. গ্রেপফ্রুট ডায়েট : ভারসাম্যপূর্ণ ও স্বাস্থ্যকর খাবারের পরিবর্তে কেবলমাত্র মোসাম্বি খাওয়ার অর্থ কি হতে পারে?

২. বাঁধাকপি স্যুপ ডায়েট : এই খাবারের মেনুতে প্রায় প্রতিটিতে বাঁধাকপির স্যুপ প্রাধান্য পায়। সেই সঙ্গে গোটা বাড়ি বাজে গন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৩. ইসরায়েলি আর্মি ডায়েট : আসলে ইসরায়েলের আর্মিদের সঙ্গে এর সম্পর্ক নেই। টানা ৮ দিনের আয়োজনে প্রথম ২ দিন শুধু আপেল খাওয়া হয়। পরের দুই দিন পনির এবং আরো ২ দিন চলে মুরগি খাওয়া। শেষ ২ দিন শুধু সালাদ।

৪. ব্রেথারিয়ান ডায়েট : এই খাবারটি একটি বিশ্বাসের ওপর ভিত্তি করে তৈরি করা হয়। এতে মনে করা হয়, জীবনটাকে বাঁটিয়ে রাখার জন্য খাবারের কোনো প্রয়োজন নেই। যারা ব্রেথারিয়ান ডায়েট অনুসরণ করছেন তারা আসলে কিছুই খান না।

৫. কুকি ডায়েট : খাবার খাওয়ার বদলে কুকি ডায়েটে নিম্নমাত্রার ফ্যাটপূর্ণ কুকি খাওয়া হয়।

৬. ফেইনগোল্ড ডায়েট : এই খাদ্যতালিকা বানানো হয় একটি বিশেষ ধারণার ওপর ভিত্তি করে। বিশ্বাস করা হয় যে, অ্যাডিটিভ এবং সুইটেইনার শিশুদের অস্বাভাবিক কার্যকলাপের জন্য দায়ী। তাই ফেইনগোল্ড ডায়েটে এসব উপকরণ বাদ দেওয়া হয়।

৭. নেগেটিভ ক্যালোরি ডায়েট : এই তালিকা তৈরির আগে মনে রাখা হয় যে, কিছু খাবারে রয়েছে 'নেগেটিভ ক্যালোরি'। এর অর্থ, এসব খাবার যে পরিমাণ ক্যালোরি প্রদান করে, তার চেয়ে বেশি ক্যালোরি খরচ হয় এদের হজম করতে। এসব খাবারের মধ্যে রয়েছে সেরেলি, ব্রোকোলি এবং বাঁধাকপি। যদিও আসলে কোনো খাবারেই 'নেগেটিভ ক্যালোরি' বলতে কিছু নেই। এগুলো খেয়ে কিছু মানুষ ওজন কমাতে সক্ষম হন। কারণ এতে ক্যালোরি নেই কিন্তু পাকস্থলী বেশ পূর্ণ হয়ে ওঠে। সূত্র : ফক্স নিউজ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ