বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

August 17, 2016, 12:59 AM, Hits: 3318

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

বস্টন থেকে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন  উপলক্ষ্যে বস্টনের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ রবিবার আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর সভাপতিত্ত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় সভায় বিনম্র শ্রদ্ধায় ১৯৭৫ সালের ১৫ আগস্টে হারানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্য এবং সেই কালরাত্রির সকল শহীদদের স্মরণ করা হয়।


সভার শুরুতে এক মিনিট নিরাবতা পালন করা হয় ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয় এবং গীতা ও ত্রিপিটক পাঠ করা হয়। এরপর নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
 
আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হারানোর ক্ষতি ছিল অপূরণীয় এবং ইতিহাসের নৃশংসতম এই হত্যাকাণ্ডের মাধ্যমে জাতির অগ্রযাত্রা ব্যহত করা হয়েছিল। তবে শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস, জঙ্গিবাদ, ক্ষুদা, ও দারিদ্রমুক্ত এবং প্রযুক্তি ও জ্ঞান নির্ভর বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে।


সভায় সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলা ও গুপ্তহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার প্রত্যয়ের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশ ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর ও চিহ্নিত বাকি যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবি জানানো হয়।


 
জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, তপন চৌধুরী, সালাউদ্দিন চৌধুরী, ইদ্রিস আলী, রাতুল বড়ুয়া, মোহাম্মদ নুর হোসেন, মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ কাউসার, ফাইযুল ইসলাম, বি এম আজাদ, মিজানুর রহমান, রহমান বাবুল, জুয়েল বড়ুয়া, আব্দুস সালাম, ফজলুল হক রাজা এবং বংঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠ করে ছোটমনি রাকা। 

বাংলাদেশ থেকে আমরা নিয়ে এসেছি, সাচ্ছন্দের সাথে ঘরে বসেই সহজে কোরআন শিক্ষার ব্যবস্থা অনেক প্রবাসী ভাই- বোনেরা ও তাদের বাচ্চারা আমাদের কাছে কোরআন শিখছে আজই যাচাই করে দেখুন আমাদের শিক্ষা ব্যবস্থা। = http://www.learnquranbd.com/

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ