লেখক ফোরাম মেধাবীদের সম্মাননা দিয়ে মেধার লালন করে যাচ্ছেন

April 24, 2017, 11:15 AM, Hits: 546

লেখক ফোরাম মেধাবীদের সম্মাননা দিয়ে মেধার লালন করে যাচ্ছেন

সিলেট লেখক ফোরাম’র উদ্যোগে লেখক গবেষক গীতিকবি হাসনাত মুহ. আনোয়ার (কাকন ফকির) এবং সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মহিবুর রহমান চৌধুরীকে নিয়ে সিলেটের আঞ্চলিক ভাষায় ব্যতিক্রম সাহিত্য আড্ডা ও মেধাবীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ফোরাম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষাবিদ প্রিন্সিপাল কবি কালাম আজাদ। বক্তব্যে তিনি বলেন, আজকের মেধাবীরাই একদিন দেশের হাল ধরবে। বিশ্বের গুরুত্বপূর্ণ সেক্টরে বিচরণ করে তাদের মেধা ও যোগ্যতার জানান দেবে। তাই তাদেরকে গোড়া থেকেই সৎ যোগ্য দক্ষ ও আদর্শবান হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, সিলেট লেখক ফোরাম মেধাবীদের সম্মাননা দিয়ে মেধার লালন করে যাচ্ছেন। আমাদের সন্তানদের মেধা বিকাশে আরও উৎসাহ যোগাতে হবে।  

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, সিলেট লেখক  ফোরাম দেশে বিদেশে যেভাবে ব্যতিক্রম ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা একদিন ইতিহাসের পাতায় স্থান পাবে।   ২৩ এপ্রিল রবিবার বিশ্বনাথের ইসহাক একাডেমী অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, একাডেমীর প্রিন্সিপাল মোঃ ইলিয়াছ আলী।লেখক গবেষক গীতিকবি কাকন ফকির বক্তব্যে বলেন, সম্পুর্ণ সিলেটের আঞ্চলিক ভাষায় ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করে সিলেট লেখক ফোরাম সিলেটী ভাষার চর্চাকে আরও একধাপ এগিয়ে নিলেন। 

সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মহিবুর রহমান চৌধুরী বক্তব্যে বলেন, সিলেটী ভাষার নিজস্ব লিপি আছে। সিলেটী নাগরী লিপির স্বীকৃতি আদায়ের জন্য দেশে বিদেশে আন্দোলন চালিয়ে যেতে হবে।ইসহাক একাডেমীর সহকারী শিক্ষক কাওছার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাডেমীর প্রতিষ্ঠাতা প্রবীণ মুরব্বী যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী ইসহাক আলী। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন একাডেমীর সহকারী শিক্ষক রুহেল আহমদ। সঙ্গীত ও কৌতুক পরিবেশন করেন ইউসুফি শিল্পীগোষ্ঠীর পরিচালক শিল্পী হেলাল খান, জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের সহকারী পরিচালক খ্যাতিমান শিল্পী আরিফ রব্বানী, ফোরাম সদস্য মাস্টার তৌফিক চৌধুরী, রুসন চৌধুরী। অনুষ্ঠানে বিগত পরীক্ষায় সরকারী বৃত্তিপ্রাপ্ত মেধাবী ছাত্র ছাত্রীদেরকে লেখক ফোরাম ও একাডেমীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।    

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ