বেইসের অনুষ্টানে কানেকটিকাটের ম্যানচেস্টার মাতালেন সেলিম চৌধুরী

May 8, 2017, 3:44 PM, Hits: 972

বেইসের অনুষ্টানে কানেকটিকাটের ম্যানচেস্টার মাতালেন সেলিম চৌধুরী

হ-বাংলা নিউজ :  বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ।হাজারো বছরের লালিত আমাদের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য ।এই ঐতিহ্যকে ধরে রাখতে প্রবাসে আমাদের নতুন প্রজন্ম যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে গত ৬ মে  বাংলাদেশ আমেরিকান ইয়ুথ সোসাইটি (বেইস) প্রথম বারের মত উন্মুক্ত খোলা মাঠে অয়ুজন করে এক বৈশাখী মেলা । নিউ ইয়র্ক সহ কানেকটিকাটের বিভিন্ন শহর থেকে আগত শত শত বাংলাদেশী এতে অংশ গ্রহণ করে ।ম্যানচেস্টার শহরের মেয়র জে মরান অনুষ্টানটি উদ্ভোদন করেন এবং সংকিপ্ত বক্তব্য রাখেন। 

বাংলাদেশ আমেরিকান ইয়ুথ সোসাইটি (বেইস) এই অনুষ্টানের মধ্য দিয়ে তাদের আত্মপ্রকাশ করলো ।প্রবাসে এটি একটি বেতিক্রম ধর্মী সংগঠন। সম্পূর্ণ নতুন আঙ্গিকে কানেকটিকাটের যুব সমাজ এই অনিষ্টানটির অয়ুজন করে। এতে  বক্তব্য রাখেন লায়ন্স ক্লাবের বাংলাদেশী ডাঃ শওকত খান। আসন্ন বাংলাদেশ আমেরিকান  এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক) এর নির্বাচনকে সামনে রেখে, নির্বাচনে অংশগ্রহণ কৃত দুইটি পেনেলের প্রতিযোগিতা হবে।তার মধ্যে হেলাল - আজম পরিষদ এই অনুষ্ঠানটির প্রধান পৃষ্টপোষক ছিল।

 পেনেলের সভাপতি প্রার্থী জনাব মইনুল হক চৌধুরী হেলাল এবং সাধারণ সম্পাদক প্রার্থী জনাব মীর আজম এতে বক্তব্য রাখেন। জনাব চৌধুরী  একে একে পেনেলের সবাইকে পরিচয় করিয়ে দেন । সভাপতি তার বক্তব্যে বলেন নির্বাচন একটি গনত্রান্তিক প্রক্রিয়া, আগামী ১৩ ই মের নির্বাচনে সবার সহযুগিতা কামনা করেন এবং সবাইকে  হেলাল - আজম পরিষদে ভোট দেয়ার আহব্বান জানান। আগামীতে তারা নির্বাচিত হলে প্রবাসীদের কল্যানে যথা সাদ্য চেষ্টা করবেন। 

বাংলাদেশ আমেরিকান ইয়ুথ সোসাইটি (বেইস) এর অপু রহমান, দিপু রহমান এবং সামিহা জিলু র তত্ত্বাবধানে  দিন ব্যাপী অনুষ্টানে ছিল বাংলাদেশী কাপড়, জুয়েলারি দোকান  সহ নানা মুখ রুচক খাবারেরদোকান। সাথে  ছিল আকর্ষণীয়  রাফেল ড্র । বাংলাদেশ আমেরিকান ইয়ুথ সোসাইটি (বেইস)র অনুষ্টানে প্রধান আকর্ষণ ছিল বাংলাদেশ থেকে আগত লোক সংগীত শিল্পী সেলিম চৌধুরী ।অনুষ্টানে কবিতা আবৃতি করেন বাহ উদ্দিন পিয়াল . অনুষ্টানে নাচ এবং গান করেন শরমিন আজম, কৌশলী ইমা ,অপুরহমান, এনাম আম্বিয়া , রুপু ,লিটন গ্রেগরি ,ব্রিয়ানা বিশ্বাস এবং বেইস এর শিল্পী বৃন্দ. 

অনুষ্টানে সহযুগিতা করেন মুহাম্মদ রহমান অপু , শফিউল আলম,আনোয়ার হোসেন, আশফাকুল তরফদার, তারেক আম্বিয়া, তৌফিকুল আম্বিয়া, আহমেদ জিলু, আব্দুল মান্নান চৌধুরী,

 ময়নুল রহমান , মোহাম্মদ আহমেদ ওয়াহিদ, রিয়ালিটি সেন্টার,দেশী গ্রোসারি,  মাই কালার ইভেন্ট , শিপার এয়ার সার্ভিস এবং সোরেন্টো পিজা।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ