ম্যাসাচুসেটসে আনন্দঘন পরিবেশ আর দেশীয় আমেজে ঈদুল ফিতর উদযাপন

June 29, 2017, 11:41 PM, Hits: 411

ম্যাসাচুসেটসে আনন্দঘন পরিবেশ আর দেশীয় আমেজে ঈদুল ফিতর উদযাপন

সাবেদ সাথী,হ-বাংলা নিউজ:বোষ্টন থেকে ফিরে: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরা আনন্দঘন পরিবেশ আর দেশীয় আমেজে উদযাপন করেছে মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। স্থানীয় সময় রবিবার সকালে পৃথক পৃথক সময়ে অঙ্গরাজ্যের বিভিন্ন মসজিদে বাংলাদেশিরা

ঈদ জামাতে অংশ নেন। সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে মেডফোর্ডের অ্যান্ড্রু স্কুলের মিলনায়তনে।   ইসলামিক সেন্টার অব ম্যাসাচুসেটেস(বিআইসিএম) আয়োজিত ঈদুল ফিতরের ঈদ জামাতে বোস্টন, ক্যামব্রিজ, লীন ও পার্শ্ববর্তী শহরের শতশত প্রবাসী বাংলাদেশি মুসল্লি একত্রে ঈদের নামাজ আদায় করেন। এতে ইংরেজীতে তকরীর করেন হাফেজ মওলানা আবদুর রহিম মাহমুদ ও নামাজের ইমামতি করেন হাফেজ আলহাজ্ব মাওলানা ওয়াসিম সিদ্দিকী। নামাজ শেষে বিশ্বে সকল মুসলমানদের শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ ইসলামিক সেন্টার অব ম্যাসাচুসেটেস (বিআইসিএম) এর সাধারন সম্পাদক হুমায়ুন মোর্শেদ স্বাগত বক্তব্যে বলেন, ম্যাসাচুসেটসের বোষ্টন এলাকায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে একটি পুর্নাঙ্গ ইসলামিক সেন্টার গঠন করে প্রবাসীদের সেবা প্রদান করতে আমরা যথাসাধ্য চেষ্টা করছি।এদেশে বেড়ে উঠা নতুন  প্রজন্মের মাঝে ইসলামিক চিন্তা-চেতনা গড়ে তোলাই আমাদের মুল 

লক্ষ্য। বাংলাদেশ ইসলামিক সেন্টার গড়ার জন্য প্রবাসীদের ঐকান্তিক সহযোগিতা প্রয়োজন। এ ধরেনের একটি প্রতিষ্ঠান গড়তে প্রচুর পরিমান অর্থের প্রয়োজন হয়।স্থানীয় প্রবাসীদের অনুদানে এ যাবত ৬০ হাজার ডলার সংগ্রহ হয়েছে বলে তিনি উল্লেখ করেন। ইসলামিক সেন্টারটি গড়ার জন্য প্রবাসীদেরকে মুক্তহস্তে দান করার জন্য আহবান জানান তিনি।

ঈদুল ফিতরের বৃহৎ এ জামাত সম্পন্ন করার জন্য যারা সার্বিক সহযোগিতা করেছেন তারা হলেন- আবুল কে ওয়াহিদী, জাফর সওদাগর, আবু কামাল আজাদ, মওলানা আব্দুর রহিম, হুমায়ুন মোর্শেদ, খসরু আলম, আব্দুল হান্নান সমীর, ইলিয়াস মাসুদ, ওমর এস সামি, মোহাঃ মুস্তফা, মোহাঃ বেলাল, মোহাঃ মহিউদ্দিন, আবুল বাসার, শাহরিয়ার চৌধুরী, নাসির উদ্দিন, সিরাজুম মনির, মোহাঃ নবী,গোলাম মোস্তফা, আব্দুল আজিজ, আবু সাঈদ, মমতাজ চৌধুরী ও আব্দুল কাদের মাসুদ প্রমুখ। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ