আটলান্টিক সিটিতে আপন আলোয় উদ্ভাসিত তাসরিনা আনিক সামনাজ

July 3, 2017, 12:03 AM, Hits: 900

আটলান্টিক সিটিতে আপন আলোয় উদ্ভাসিত তাসরিনা আনিক সামনাজ

হ-বাংলা নিউজ: ২০শে জুন,২০১৭,মঙ্গলবার,দিনটি ছিল আটলান্টিক সিটি ও তৎসংলগ্ন এলাকায় বসবাসরত দ্বাদশ গ্রেডের বাংলাদেশী আমেরিকান  শিক্ষার্থীদের জন্য স্বপ্নপূরনের দিন।আটলান্টিক সিটি হাই স্কুলে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হল হ্যারাস ক্যাসিনোর সুপরিসর হলরুমে।তাদের মধ্যে বাংলাদেশী শিক্ষার্থীর সংখ্যাও কম নয়।সকাল থেকেই বাংলাদেশী বংশোদ্ভূত শিক্ষার্থীরা গ্র্যাজুয়েশন গাউন পরে পরিবারের সদস্যদের সাথে অনুষ্ঠানস্থলে সমবেত হতে থাকে।

তাদের সবার শরীরি ভাষায় চার বছরের কঠোর পরিশ্রম শেষে প্রাপ্তির পূর্ণতা,চোখে-মুখে খুশির আনন্দ ঝিলিক।অনুষ্ঠান শুরু হওয়ার পর কৃতি শিক্ষার্থীদের নাম  ঘোষনার সাথে সাথে তুমুল করতালিতে গমগম করে ওঠে বিশাল মিলনায়তন। পূর্বসূরি বাংলাদেশী শিক্ষার্থীদের কৃতিত্বপূর্ণ

 ফলাফলের ঐতিহ্যের ধারাবাহিকতায় এবারও উওরসূরী বাংলাদেশী আমেরিকান  শিক্ষার্থীদের জয়জয়কার।আর এই জয়-জয়কার অবস্থার মধ্যে আপন আলোয় উদ্ভাসিত বাংলাদেশী আমেরিকান  শিক্ষার্থী তাসরিনা আনিক সামনাজ।তার মেধার স্বীকৃতিস্বরূপ সে মেধা তালিকার সেরা দশে তৃতীয় স্থান লাভ করার গৌরব অর্জন করেছে।

     বাংলাদেশের চাঁদপুর জেলার  গর্বিত প্রবাসী শিক্ষার্থী তাসরিনা আনিক সামনাজ এর জন্ম  ১৯৯৯ সালে,যুক্তরাষ্ট্রে।ব্যবসায়ী বাবা গিয়াসউদদীন পাঠান আর সংগীত শিল্পী মা আছিয়া নাসরিন এর দুই সন্তানের মধ্যে তাসরিনা সবার বড়।ছোটবেলা থেকেই মেধাবী তাসরিনা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সৃষ্টিশীল কাজে নিজেকে ব্যাপৃত রেখেছিল।তার অবসর কাটে ভলান্টিয়ার কাজে,টেনিস খেলে,বই পড়ে আর  আর গান শুনে।

তার প্রিয় ব্যক্তিত্ব তার মা।তার অসামান্য কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ সে রাটগারস বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা লাভের সুযোগ পেয়েছে।পেশাগত জীবনে তাসরিনার ইচ্ছা এটর্নি  হবার। তার অদম্য বাসনা বাংলাদেশের গরীব-দুঃখী মানুষদের বিনা পারিশ্রমিকে আইনী সহায়তা দেওয়া আর অনাথদের সহায়তা করা।তার অসামান্য কৃতিত্বের পেছনে তার মার অবদানই সবচেয়ে বেশি।উওরসূরীদের উদ্দেশ্যে তার আহবান- সেরাটা দাও,সেরাটা পাবে। আটলান্টিক সিটির আর্কটিক  এভিনিউতে বসবাসকারী সদালাপী,বন্ধুভাবাপন্ন,মিষ্টিমুখের তাসরিনা তার ভবিষ্যত সাফল্যের জন্য সবার দোয়াপ্রার্থী।

       তাসরিনা আনিক সামনাজ এর অসামান্য সাফল্য কমিউনিটিতে বেশ সাড়া ফেলেছে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ