হজ ফ্লাইট শুরু ২৪ জুলাই, ১২ জুলাই থেকে স্বাস্থ্য পরীক্ষা

July 6, 2017, 7:00 AM, Hits: 114

হজ ফ্লাইট শুরু ২৪ জুলাই, ১২ জুলাই থেকে স্বাস্থ্য পরীক্ষা

হ-বাংলা নিউজ:  চলতি বছরের ২৪ জুলাই থেকে হজ যাত্রীদের ফ্লাইট শুরু হচ্ছে। সেই দিন দুটি ফ্লাইটে এক হাজারের মত যাত্রী সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। এ বছর ১ লাখ ২০ হাজারেরও বেশি হজ যাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাচ্ছে বলে জানা গেছে।  

২৪ জুলাই থেকেই হজ ফ্লাইট শুরুর তথ্য নিশ্চিত করে ধর্ম মন্ত্রণালয়ের সচিব আব্দুল জলিল বলেন, "বিমান মন্ত্রণালয় থেকে এরই মধ্যে হজ ফ্লাইটের সিডিউল ধর্ম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী দু'একদিনের মধ্যে যাত্রীদের আসন পুনঃবিন্যাস করে চুড়ান্ত সিডিউল ধর্ম মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হবে। "

তিনি আরও বলেন, "২৪ জুলাইয়ের আগে আগামী ১২ জুলাই থেকে হজ যাত্রীদেরকে সরকারি হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষা ও টিকা নিয়ে সনদ নিতে হবে। "

চলতি বছরের ২৪ জুলাই থেকে হজ যাত্রীদের ফ্লাইট শুরু হচ্ছে। সেই দিন দুটি ফ্লাইটে এক হাজারের মত যাত্রী সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। এ বছর ১ লাখ ২০ হাজারেরও বেশি হজ যাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাচ্ছে বলে জানা গেছে।   ২৪ জুলাই থেকেই হজ ফ্লাইট শুরুর তথ্য নিশ্চিত করে ধর্ম মন্ত্রণালয়ের সচিব আব্দুল জলিল বলেন, "বিমান মন্ত্রণালয় থেকে এরই মধ্যে হজ ফ্লাইটের সিডিউল ধর্ম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী দু'একদিনের মধ্যে যাত্রীদের আসন পুনঃবিন্যাস করে চুড়ান্ত সিডিউল ধর্ম মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হবে। " তিনি আরও বলেন, "২৪ জুলাইয়ের আগে আগামী ১২ জুলাই থেকে হজ যাত্রীদেরকে সরকারি হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষা ও টিকা নিয়ে সনদ নিতে হবে। " 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ