আন্তঃষ্টেট যুবলীগ মহাসমাবেশ হবে সুশৃঙ্খল, সাংগঠনিক আর ঐতিহাসিক- সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ

July 12, 2017, 7:14 PM, Hits: 360

আন্তঃষ্টেট যুবলীগ মহাসমাবেশ হবে সুশৃঙ্খল, সাংগঠনিক আর ঐতিহাসিক- সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ

সালাহউদ্দিন আহমেদ,নিউইয়র্ক (ইউএনএ): আগামী ১৬ জুলাই রোববার নিউইয়র্কে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্র যুবলীগের আন্তঃ ষ্টেট মহাসমাবেশ সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করে নেতৃবৃন্দ বলেছেন, ইতিমধ্যেই এই মহা সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিভিন্ন ষ্টেটের সকল নেতৃবৃন্দ দলে দলে এই মহাসমাবেশে যোগদানের জন্য প্রস্তুত রয়েছেন। তাদের দাবী যুক্তরাষ্ট্র যুবলীগের ইতিহাসে এই সম্মেলন হবে একটি সুশৃঙ্খল, সাংগঠনিক আর ঐতিহাসিক সম্মেলন। এতে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের ১২টি অঙ্গরাজ্যের ১০০০-এর মতো যুবলীগ নেতা-কর্মী অংশ নেবেন। যুবলীগ নেতৃবৃন্দ এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান। 

সিটির জ্যাকসন হাইটস্থ একটি রেষ্টুরেন্টে গত ১১ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আন্তঃষ্টেট মহা সমাবেশ আয়োজক কমিটির আহ্বায়ক রবিউল ইসলাম এবং লিখিত বক্তব্য পাঠ করেন যুক্তরাষ্ট্র যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক মো: সেবুল মিয়া। খবর ইউএনএ’র। 

সংবাদিক সম্মেলনের শুরুতেই ‘জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, জাতীয় চার নেতা, ১৯৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৭১-এর মুক্তিযুদ্ধ ও পরবর্তীকালে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য আত্মত্যাগকারী সকল শহীদ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে লিখিত বক্তব্যে সেবুল মিয়া বলেন: বাংলাদেশ আওয়ামী যুবলীগের শাখা সংগঠন যুক্তরাষ্ট্র যুবলীগ উত্তর আমেরিকার একটি সর্ববৃহৎ সুশৃংখল ও শক্তিশালী সংগঠন। জননেত্রী শেখ হাসিনার দুঃসময়ের পরিক্ষিত সংগঠন যুক্তরাষ্ট্র যুবলীগ এই প্রবাসে সকল আন্দোলন সংগ্রামে সামনের কাতারে থেকে লড়াকু সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছে। সকল প্রকার অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যুবলীগ তথা প্রতিটি স্টেট, সিটি এবং ব্যুরো-র যুবলীগের কর্মীরা সবসময়ই সোচ্চার। এছাড়াও যুক্তরাষ্ট্র যুবলীগ জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য সর্বস্তরের নেতা-কর্মীরা বদ্ধ পরিকর। 

মুজিব আদর্শে উজ্জীবিত প্রবাসের প্রগতিশীল যুব সমাজকে ঐক্যবদ্ধ করবার লক্ষে গত ২২ মে ২০১৬ সালে যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক মিসবাহ-ফরিদের নেতৃত্বে প্রবাসের রাজনৈতিক ইতিহাসে সর্বপ্রথম ফ্লোরিডা-স্টেট-এ একটি সফল আন্তঃ স্টেট মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকারের সাফল্য ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে আগামী ২০১৯ সালের নির্বাচনে গণমূখী সংযোগ ও প্রচারণার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠনের প্রতিশ্রুতি ব্যক্ত করে প্রবাসী যুবসমাজকে আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধ করার লক্ষে যুক্তরাষ্ট্র যুবলীগের তত্বাবধানে আগামী ১৬ জুলাই ২০১৭ নিউইয়র্কের কুইন্স প্যালেসে আন্তঃ স্টেট যুবলীগের মহাসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যেই এই মহা সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিভিন্ন স্টেটের সকল নেতৃবৃন্দ দলে দলে এই মহাসমাবেশে যোগদানের জন্য প্রস্তুত রয়েছেন। 

লিখিত বক্তব্যে বলা হয: আমরা বিশ্বাস করি এই মহা সমাবেশের মধ্য দিয়ে প্রবাসের যুবসমাজ বঙ্গবন্ধুর আদর্শে আরও বেশী অনুপ্রাণিত হয়ে সকল ষড়যন্ত্রকে উৎখাত করে আগামী দিনে যুক্তরাষ্ট্র যুবলীগ ঐক্যবদ্ধভাবে জননেত্রী শেখ হাসিনার জন্য কাজ করবে। আমরা আরও বিশ্বাস করি, বাংলাদেশ আগামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নির্দেশে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী যুক্তরাষ্ট্র যুবলীগের ত্যাগী এবং দুঃসময়ের পরিক্ষিত নেতৃবৃন্দদের সমন্বয় করে একটি সুষ্ঠ কাউন্সিল-এর মাধ্যমে যুক্তরাষ্ট্র যুবলীগের পরবর্তী নতুন নেতৃত্ব সৃষ্টি হবে। আমরা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আগামী দিনেও যুক্তরাষ্ট্র যুবলীগের প্রতিটি নেতা-কর্মী ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বিশ্বনেত্রী-জননেত্রী শেখ হাসিনার জন্য কাজ করার অঙ্গিকার ব্যক্ত করছি। 

লিখিত বক্তব্যের পরে  যুক্তরাষ্ট্র যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক শেখ জামাল হোসেন ও সেবুল মিয়া সহ উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক হুমায়ূন আহমেদ চৌধুরী, রহিমুজ্জামান সুমন, ইফজাল চৌধুরী, রিন্টুলাল দাস ও হেলিম উদ্দিন।

সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ বলেন, কেন্দ্রীয় যুবলীগ মনোনীত আহ্বায়ক কমিটি তিন মাসের মধ্যে সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় সাংগঠনিক ধারাবাহিকতায় আমরা আন্তঃষ্টেট মহাসমাবেশের উদ্যোগ নিয়েছি। ইতিপূর্বে ফ্লোরিডা অঙ্গরাজ্যে প্রথম মহাসমাবেশ হয়েছে। নিউইয়র্কের সমাবেশ হচ্ছে দ্বিতীয় মহাসমাবেশ। যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্র যুবলীগের কর্মকান্ড সম্পর্কে অবহিত রয়েছে। পরবর্তীতে কেন্দ্রের সাথে যোগাযোগ করে এবং কেন্দ্রীয় চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দর সহযোগিতায় কাউন্সিলের মাধ্যমে যুক্তরাষ্ট্র যুবলীগের পূর্ণঙ্গ কমিটি গঠন করা হবে। 

অপর এক প্রশ্নের উত্তরে যুবলীগ নেতৃবৃন্দ বলেন, নিউইয়র্কের মহাসমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের কোন আয়োজন নয়। এই সমাবেশের মূল আয়োজক নিউইয়র্ক ষ্টেট যুবলীগ সহ অন্যান্য ষ্টেট যুবলীগ। মহাসমাবেশে যোগ দেয়ার জন্য যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা মনে করি যুবলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা এক অপরের আতœার আতœীয়। আমরা সবাই ঐক্যবদ্ধ। নেতৃবৃন্দ বলেন, কারো জন্য যুবলীগের কর্মকান্ড থেমে থাকতে পারে না। 

অপর এক প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ বলেন, সবার সহযোগিতায় সফল মহাসমাবেশ উপহার দিতে চাই। এজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নেতৃবৃন্দ বলেন, যুক্তরাষ্ট্র যুবলীগ ‘পেশীশক্তি বা গুন্ডামী’র রাজনীতি করে না, যুবলীগে এর কোন সুযোগও নেই।    

সাংবাদিক সম্মেলনে যুক্তরাষ্ট্র যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ছাদিকুর রহমান, শাহীন কামালী, পেনসালভেনিয়া যুবলীগের সভাপতি আলীম উদ্দিন, নিউইয়র্ক ষ্টেট যুবলীগের সহ সভাপতি অলি চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন সরকার, হুমায়ূন কবির, আন্তঃষ্টেট যুবলীগের প্রচার সেলের প্রধান মিজান চৌধুরী, নিউইয়র্ক ষ্টেট যুবলীগের প্রচার সম্পাদক মিশু খান, নিউইয়র্ক মহানগর যুবলীগের সহ সভাপতি নাজমুল হোসেন ও মামুন হোসেন, কুইন্স যুবলীগের সভাপতি মোহাম্মদ জাকির হোসেন জুয়েল সহ  চ্যানেল আই-এর সেরা কন্ঠ কৃষ্ণা তিথি ও শিল্পী শম্পা জামান প্রমূখ উপস্থিত ছিলেন। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ