লস্ এঞ্জেলেসের প্রধান বৈশাখী মেলা'২০১৭ আগামী ২২ ও ২৩ শে জুলাই

July 12, 2017, 7:21 PM, Hits: 663

লস্ এঞ্জেলেসের প্রধান বৈশাখী মেলা'২০১৭ আগামী ২২ ও ২৩ শে জুলাই

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: ''মেলায় যাইরে.... মেলায় যাইরে....'' জনপ্রিয় কণ্ঠশিল্পি মাকসুদের এ গানটি যেন প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে বৈশাখী মেলার আমেজকে জাগিয়ে তোলে। আর বৈশাখী মেলা যেন প্রতিটি বাঙ্গালীর প্রাণের সাথে মিশে আছে। তেমনি কোন ব্যাতক্রমটি ঘটেনি লস্ এঞ্জেলেসে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের মাঝেও। প্রতিবছরই ঐতিহ্যবাহী বৈশাখী মেলাটি উদযাপনের জন্য যেন সাড়া বছর তারা অপেক্ষা করে। প্রতি বছরই বৈশাখ মাস আসার সাথে সাথেই লস্ এঞ্জেলেসের বাঙ্গালীদের প্রস্তুতিও চলতে থাকে বৈশাখী মেলাকে ঘিরে।

এবছরও উদযাপন হতে যাচ্ছে প্রধান বৈশাখী মেলা ২০১৭। আগামী ২৩ ও ২৪ শে জুলাই রোজ শনি ও রবিবার লস্ এঞ্জেলেসের ভার্জিল মিডল্ স্কুল প্রাঙ্গনে (152 N Vermont Ave. Los Angeles, CA 90004) অনুষ্ঠিত হবে টানা দু'দিন ব্যাপি ঐতিহ্যবাহী ও প্রধান বৈশাখী মেলা-২০১৭। দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে এ মেলা। ঢোল, তবলা আর বাশীঁর মূর্ছনায় যেন মাতোয়ারা হবে এ দিনগুলা।  

আবুল ইব্রাহিমের গ্রুপ  রাত-দিন অক্লান্ত পরিশ্রম করে পুরো অনুষ্ঠানটির একটি অসাধারন কাঠামো তৈরি করিয়েছে। প্রতিটি ইভেন্টকে আরও সুন্দর ও আকর্ষনীয় করার জন্য আবুল ইব্রাহিমের গ্রুপের অবদান অনস্বীকার্য।  

এবারের বৈশাখী মেলা-২০১৭ টি নানা আকর্ষনীয় ইভেন্ট দিয়ে সাজানো হয়েছে। আমন্ত্রিত শিল্পী ও স্থানীয় শিল্পীদের দিয়ে একক নৃত্য, দলীয় নৃত্য, একক গান, দলীয় গান যার মধ্যে দেশাত্বকবোধক, পল্লীগান, ফোক গান পরিবেশন করা হবে। এর পাশাপাশি কৌতুক, ছড়া পরিবেশন করা হবে। অনুষ্ঠানের এক পর্যায়ে মনোমোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারের সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় কন্ঠশিল্পী রিজিয়া পারভীন গান পরিবেশন করবেন। অন্যান্য শিল্পীদের মধ্যে এম.এ. শোয়েব, শিমুল খান, সানিয়া খুকু, আরমান কামাল,  শিল্পী রহমান, লুনা রহমান প্রমুখ গান ও নৃত্য পরিবেশন করবে। 

প্রতিবারের ন্যায়ে এবারও  মেলার বিশেষ আকর্ষন হিসেবে থাকবে পান্তা ইলিশ ষ্টল সহ বিভিন্ন দেশীয় পন্যের বাহারী ষ্টল।

অনুষ্ঠানের চিফ কো অর্ডিনেটর হিসেবে থাকবেন কাজী গোলাম রহমান মানিক। এবারের বৈশাখী মেলাটির অনুষ্ঠান পরিচালনা ও উপস্থাপনা করবেন আশরাফ আহমেদ মিলন, সাজিয়া হক মিমি, ফারাহ সাঈদ, মিঠুন চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকবেন ফোবানা ২০১৭'র সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ ও ঢাকা হোমস'এর চেয়ারম্যান মো: বেলায়েত হোসেন । এছাড়া পুরো অনুষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে থাকবেন ড: মো: রফিকুজ্জামান। 

কো-চেয়ারম্যান হিসেবে থাকবেন সাঈদ দেলোয়ার হোসেন, কাজী আলমগীর আমীর, আশরাফ আহমেদ মিলন, মো: আলম খোকন, তৌফিক সুলেমান খান তুহিন ও সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানটির কালচারাল ইভেন্টের দায়িত্বে থাকবেন কমরেড রব এবং সাঈদুল হক সেন্টু  । স্টল ও বুথ বুকিং নেয়ার দায়িত্বে থাকবেন আবুল ইব্রাহিম ও শান্ত । 

উক্ত অনুষ্ঠানের বিষয়ে যে কোন তথ্য সংগ্রহের জন্য শাহান খান , মাহফুজুল হক লুসান , ঢালী রশিদ দিপু , শান্তানু হায়দার , লিংকন খান, হুমায়ুন কবির , হাবিবুর রহমান শারাজ, ইলিয়াস টাইগার শিকদার, মোরশেদ, পলাশ চৌধুরী, মো: হারুনুর রশিদ, হোসাইন, রানা, হেলাল, শিমুল বড়ুয়া, তপন সাহা, শাহিন বেই, আকরাম হোসেন অরুণ, জুয়েল, জহির উদ্দিন আহমেদ পান্না, জামিউল ইসলাম বেলাল, জামাল হোসেন, শেখ আসাদ আল আমীন, সাঈদুল হাসিব মিলন, একেএম আসিফ, নুর, বাপ্পি, ফয়সাল ও রফিকুল ইসলাম এর সঙ্গে যোগাযোগ করার জন্য মেলা কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

লস্ এঞ্জেলেসের সকল বাংলাদেশী প্রবাসীদের এবারের বৈশাখী মেলা ২০১৭ তে আসার জন্য  বৈশাখী মেলা কমিটির পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে। 

 






 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ