আটলান্টিক সিটিতে জুনিয়র পুলিশ একাডেমীতে বাংলাদেশী আমেরিকান শিক্ষার্থীদের কৃতিত্ব

July 28, 2017, 6:18 PM, Hits: 1680

আটলান্টিক সিটিতে জুনিয়র পুলিশ একাডেমীতে বাংলাদেশী আমেরিকান  শিক্ষার্থীদের কৃতিত্ব

হ-বাংলা নিউজ: গত ২৭শে জুলাই, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে “ জুনিয়র পুলিশ একাডেমী”র গ্র্যাজুয়েশন প্রোগাম অনুষ্ঠিত হয়। আটলান্টিক সিটির বিভিন্ন স্কুলে চতুর্থ ও পঞ্চম গ্রেডে অধ্যয়নরত  শিক্ষার্থীরা  “জুনিয়র পুলিশ একাডেমী”র প্রশিক্ষণ কর্মশালায়  অংশগ্রহন করে।আটলান্টিক সিটির পুলিশ বিভাগ এই একাডেমীর উদ্দ্যোক্তা।

সর্বমোট সত্তর জন ছাএ-ছাএী  “জুনিয়র পুলিশ একাডেমী”র  প্রশিক্ষন কর্মশালায় অংশগ্রহন করে। “জুনিয়র পুলিশ একাডেমী”র পনের দিন ব্যাপী এই প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষণার্থীদের  পুলিশ ও জরুরি সার্ভিসসমূহের কার্যক্রম সম্পর্কে অবহিতকরন ও সেবা গ্রহন সম্পর্কিত নিয়মকানুন, পারস্পরিক যোগাযোগ দক্ষতা বৃদ্ধি, নৈতিক চরিএ গঠন, সুন্দর ও সুশৃংখল জীবন গড়ে

 তোলার জন্য বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত,সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গঠন, ফিঙ্গার প্রিন্টিং,অপরাধমূলক ঘটনার পর্যালোচনা, দক্ষ নেতার গুণাবলী-  এসব বিষয় সম্পর্কে প্রশিক্ষন দেয়া হয়।এর ফলে ভবিষ্যত প্রজন্মের জন্য আটলান্টিক সিটিকে  সন্ত্রাস,মাদক মুক্ত ও নিরাপদ শহর হিসাবে গড়ে তোলা সম্ভব হবে বলে উদ্যোক্তারা আশা  করেন।

আটলান্টিক সিটি হাই স্কুলের অডিটোরিয়ামে অনুষ্ঠিত  গ্র্যাজুয়েশান অনুষ্ঠানে  আটলান্টিক সিটির মেয়র ডন গার্ডিয়ান,আটলান্টিক সিটি পুলিশ কমিশনার হেনরি হোয়াইট জুনিয়র, আটলান্টিক কাউনটি প্রসিকিউটর ডেমন জি টাইনার , মেয়রের চীফ অব ষ্টাফ ক্রিস ফিলিসিও, সিটি কাউনসিলর  সহ পুলিশ বিভাগের পদস্থ  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    

জুনিয়র পুলিশ একাডেমী”র  প্রশিক্ষন কর্মশালায় বাংলাদেশী আমেরিকান প্রশিক্ষণার্থী অনীশা দাশগুপ্তা,পুস্পিতা পাল,হৃদিকা চৌধুরী বিশেষ কৃতিত্ব  প্রদর্শন করে।

প্রশিক্ষন কর্মশালায় অংশগ্রহনকারী সবাইকে সনদপএ প্রদান করা হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ