বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

August 21, 2017, 7:03 PM, Hits: 648

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

হ-বাংলা নিউজ:  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস এবং শোকের মাস আগস্ট উপলক্ষ্যে বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা আয়োজিত হয়। উনিশে আগস্ট শনিবার রিঞ্জ এভিনিউ কমিউনিটি হলে আয়োজিত অত্যন্ত ভাবগাম্ভীর্য্যপূর্ণ এবং শোকাবহ পরিবেশে আলোচনা সভায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোকপাত করা হয়।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় আলোচনা সভার শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশণ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে নিরবতা পালন এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং ৭৫ এর বিয়োগান্তক ঘটনাকে ধিক্কার জানানো হয়। সভায় বক্তারা বলেন, সকল ষড়যন্ত্র নস্যাৎ করে এগিয়ে যাবে বাংলাদেশ; মহান সৃষ্টিকর্তার অসীম কৃপায় বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন পূরণ হতে চলেছে।

সভায় বক্তারা ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে অপ্রাসঙ্গিক বক্তব্য রাখার অভিযোগে তা প্রত্যাহারের দাবী জানান এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিরা ছাড়াও পর্দার অন্তরালে থাকা নেপথ্য ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় আনার জোর পদক্ষেপ নিতে সরকারকে আহবান জানান।

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত, ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, রাতুল বড়ুয়া, নুর হোসেন, মোহাম্মদ সিদ্দীক, মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, হাফিজুর রহমান, গোলাম মিলন, ফাইযুল ইসলাম, মাহমুদা খাতুন, রাজু

 বড়ুয়া, মঞ্জুরী ইউসুফ, ওসমান গণি, দেলোয়ার হোসেন, আবু আলম, কাউসার বুলবুল, নিবাফ এর চেয়ারপার্সন নাহিদ সিতারা, বস্টন সেক্টরস কমান্ডার ফোরামের আহবায়ক তাহেরা আহমেদ প্রমুখ। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ্য পুত্র শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাঁর সহপাঠী বাসন্তি গোমেজ। দোয়া পরিচালনা করেন মোহাম্মদ মিয়াজী এবং আলোচনা পর্ব সঞ্চালনা করেন কামরুন্নাহার কান্তা।   

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ