প্রাণের আমেজে হিন্দু বেঙ্গলি সোসাইটি অব ফ্লোরিডার দুর্গোৎসব সমাপ্ত

October 12, 2017, 9:11 AM, Hits: 1743

প্রাণের আমেজে  হিন্দু  বেঙ্গলি সোসাইটি অব ফ্লোরিডার  দুর্গোৎসব সমাপ্ত

হ-বাংলা নিউজ : সনাতনী  হিন্দু সম্প্রদায়ের মানুষের  বিশ্বাস,অসুর শক্তি বিনাশকারী দেবী দুর্গার আরাধনার মধ্য দিয়ে সমাজ থেকে সব পাপ দূর হয়ে যাবে, সমাজে ফিরে আসবে শান্তি। এবছর  দেবী দুর্গা মর্ত্যে এসেছেন নৌকায়   চড়ে, এতে ফসল উৎপাদন ভাল হবে।দেবী দুর্গা বিদায়  নিলেন  ঘোড়ায় চড়ে,এতে রোগ-বালাই সব দূর হবে।

শারদোৎসবের বার্তা পেয়ে  ফ্লোরিডা অঙ্গরাজ্যের   প্রবাসী বাংগালি হিন্দুরা মেতে উঠেছিল দুর্গোৎসবের হরেক আয়োজনে।ফ্লোরিডা  অঙ্গরাজ্যের  কোরাল  স্প্রিংস এর   ১১৬০১ এন ডব্লিউ  ৩৯ ষ্ট্রিট এ অবস্থিত কমিউনিটি  সেন্টারে  গত ২৮ সেপ্টেম্বর হতে ০১ অক্টোবর পর্যন্ত   হিন্দু    বেঙ্গলি সোসাইটি অব ফ্লোরিডা  এর উদ্যোগে   দুর্গাপূজা ও বিজয়া সম্মেলন এর  আয়োজন করা হয়।   দুর্গোৎসবের   বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল  পূজার্চনা, আরতি, সিঁদুর খেলা ও  প্রসাদ বিতরন।

দুর্গাপূজার এই  ক'টা  দিন ফ্লোরিডার  প্রবাসী   হিন্দুরা মেতে ছিল অনাবিল আনন্দে। 'আনন্দলোকের মঙ্গলালোকে অন্যরকম অনুভূতি আর ভিন্নতর ভালোবাসায়  উদ্বেলিত হোক   সকল প্রবাসী  হিন্দুর মন-প্রাণ'- এই ছিল সবার অন্তরের কামনা।

  হিন্দু  বেঙ্গলি সোসাইটি অব ফ্লোরিডার সভাপতি সাধন সরকার ও সাধারন সম্পাদক   দুলাল  কুণ্ড এবং বোর্ড অব ডিরেক্টর অসিত সরকার, রতন মজুুমদার ও বিকাশ কুণ্ড   দুর্গোৎসব উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ