দুই ওপেনারকে ফিরিয়েছেন মিরাজ

October 22, 2017, 3:01 AM, Hits: 69

দুই ওপেনারকে ফিরিয়েছেন মিরাজ

দুই ওপেনারকেই আউট করেছেন মেহেদি হাসান মিরাজ। ছবি এএফপি।

দলীয় ১৮ আর নিজের পঞ্চম ওভারে প্রথম সাফল্য পেয়েছিলেন মিরাজ। লং অনে লিটন দাশের ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন টেম্বা বাভুমাকে। দুই ওভার পর আরেক ওপেনার ডি কককেও ফিরিয়েছেন এই অফ স্পিনার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ২ উইকেটে ১৪৬।

উইকেটে আছেন দুই নতুন ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি ও অভিষিক্ত এইডেন মার্করাম। এর আগে উদ্বোধনী জুটিতে ১১৯ রান তুলেছেন বাভুমা ও ডি কক। ক্যারিয়ারের ১৫ তম ফিফটি করে ডি কক আউট হয়েছেন ৭৩ রানে। ডু প্লেসি করেছেন ১১ রান, মার্করামের রান ১২।

সিরিজ শেষ হয়ে গেছে পার্লের বোল্যান্ড পার্কেই। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য সম্মান পুনরুদ্ধারের। কিম্বার্লি ও পার্লের দুটি ম্যাচে বাজে হারের পর আজ জিতে নিজেদের প্রমাণের উপলক্ষও। কিন্তু টসে হেরে বল হাতে মাঠে নেমে শুরুটা একবারেই ভালো হয়নি বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের সুযোগটা নিয়েছেন দারুণভাবে।

মাশরাফি বিন মুর্তজার সঙ্গে আজ নতুন বলে আক্রমণ শুরু করেছিলেন নাসির হোসেনের জায়গায় দলে জায়গা পাওয়া অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। তাঁর প্রথম ওভারেই কুইন্টন ডি কক ১২ রান। এরপর ১২ তম ওভারে আবারও আক্রমণে এসেছেন মিরাজ। রুবেল-তাসকিন আর সাকিবকে ব্যবহার করছেন ঘুরিয়ে-ফিরিয়ে। প্রথম ১৫ ওভারে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারকে বিব্রত করার মতো কোনো পরিস্থিতি তৈরি করতে পারেননি বাংলাদেশের বোলাররা। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ