লস্ এঞ্জেলেসের গ্রীফিথ পার্কে বৃহত্তর বরিশালবাসীর পিকনিক

October 29, 2017, 7:45 PM, Hits: 5379

লস্ এঞ্জেলেসের গ্রীফিথ পার্কে বৃহত্তর বরিশালবাসীর পিকনিক

হ-বাংলা নিউজ, হলিউড থেকে:  বাঙ্গালী মানেই এক সংস্কৃতির নাম। যেখানেই বাঙ্গালী সেখানেই যেন উৎসব আনন্দ ও সুখ:দু:খ ভাগাভাগি করে নেয়ার মিলন মেলা।এমনই সংস্কৃতির উম্মেষ ঘটলো ক্যালির্ফোণিয়ায় বসবাসরত বৃহত্তম বরিশালের প্রবাসী বাঙ্গালীর মাঝে।

প্রতিবছরের ন্যায় এবছরও আজ সকাল ১২ টা থেকে বিকাল ৬টা পর্যন্ত গ্রীফিথ পার্কের ক্রিস্টাল স্প্রিংস পিকনিক এরিয়াতে ক্যালিফোর্ণিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে  বৃহত্তর বরিশালবাসীর কমিউনিটির অায়োজনে এক পিকনিকের অয়োজন করা হয়।

ভ্যলিী, লংবীচ, মরন ভ্যালী, অরেঞ্জ কান্ট্রী, লস্ এঞ্জেলেস  সহ বিভিন্ন সিটি থেকে বিপুল পরিমান পুরুশ মহিলারা তাদের ছোট বাচ্চাদের নিয়ে স্ব-আনন্দে এবারের পিকনিকে অংশগ্রহন করে।

সকাল থেকেই একে একে করে সকলে এসে মিলিত হয়। সকলের পদচারণায় পুরো এলাকাটি মুহূর্তের মধ্যে মুখোরিত হয়ে ওঠে। নানা আয়োজনে সাজানো হয় পুরো অনুষ্ঠানটি। এরমধ্যে খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

বাচ্চাদের মধ্যে দৌড় প্রতিযোগিতা ও মহিলাদের মিউজিক্যাল পিলো ও বাচ্চাদের মিউজিক্যাল পিলো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় যা উপস্থিত সকলে দারুন উপভোগ করে। দৌড় ও মিউজিক্যাল পিলো প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দুপুরে পিকনিক আয়োজকদের পক্ষ থেকে সকলের জন্য মজাদার বাঙ্গালী ষ্টাইলে খাবার-দাবাড়ের আয়োজন করা হয়। পোলাউ, মুরগীর রোষ্ট, গরুর গোস্ত, ডিম, ডাল, সালাত ছাড়াও 

হরের রকম খাবার পরিবেশন করা হয়। এছাড়া সকলকে মিষ্টিমুখও করানো হয়। উপস্থিত অনেকেই খাবারের  প্রশংসা করে ও দারুন উপভোগ করে।

লস এঞ্জেলেসে কনসাল জেনারেল প্রিয়তোষ সাহাও এবারের পিকনিকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এবারের পিকনিকে বিএনপি ক্যালিফোর্ণিয়া শাখার সভাপতি আব্দুল বাসিত, 

সেক্রেটারী বদরুল আলম চৌধুরী সহ মারুফ খান, জেবুল ছাড়াও বিএনপির আন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া  সোলেমান খাঁন তুহিন,মোমেনুল হক বাচ্চু,রফিকুজ্জামান, শফিকুর রহমান সহ কমিউনিটির অনেক গণ্যমান্য  ব্যাক্তিবর্গ  উপস্থিত ছিলেন।   

পিকনিক আয়োজক কমিটির মধ্যে ছিলেন আবুল ইব্রাহিম, শেখ জালাল, মৃধা আহসান হাবীব, অঞ্জিন, ফয়সাল আহমেদ তুহিন, ইলিয়াস মিয়া, ল্যাসকার আল মামুন, শাহিন, সাইফুল 

আনসারী (চপল), আফজাল শিকদার, পলাশ, কমরেড রব ও জিল্লুর রহমান । 

পুরো দিনটি যেনো সকলে বাধভাঙ্গা উচ্ছাস ও আনন্দে উদযাপন করে ও এক আত্মতৃপ্তি নিয়ে বাড়ী ফিরে। এরকম স্বতর্স্ফূত পিকনিকে আসার জন্য পিকনিক অায়োজকগণ 

সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ