মাননীয় কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার প্রতি বিশেষ কৃতজ্ঞতা

November 7, 2017, 10:45 PM, Hits: 2691

মাননীয় কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার প্রতি বিশেষ কৃতজ্ঞতা

সামসুল ইসলাম : 

হে মহানুভব কনসাল জেনারেল

আপনার বিশেষ কৃপায় লস এঞ্জেলেস সহ ক্যালিফোর্নিয়ার বিভিন্ন শহর ও পার্শবর্তী এরিজনার ১১ জন নিরীহ বাংলাদেশী গত ৬ ই নভেম্বর সোমবার ২ সপ্তাহের চরম অবহেলা ও হয়রানি থেকে মুক্তি পেয়েছেন। আপনার অফিসের ক্ষমতাবান অন্যসব কর্মকর্তা কর্মচারীরা এ চরম অবহেলা করলে ও আপনার অশেষ মহাণুভবতায় এসব বাংলাদেশীরা তাদের আমেরিকান পাসপোর্টে বাংলাদেশে যাওয়ার 'নো ভিসা রিকয়ারমেন্ট' সিল পেয়েছে। আপনি না থাকলে তাদেরকে হয়তো আরো মাস খানেক ঘুরাঘুরি করতে হতো।

কনস্যুলেট অফিসে বিরক্তি করার জন্য আপনার অফিসর ক্ষমতাবানদের ধমক খেতে হতো। ততোদিনে বাংলাদেশে যেতে আগ্রহি এসব বাংলাদেশীদের অনেকর প্লেনের টিকেট বাতিল হতো বা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হতো।  এরিজোনার পরিবার হয়তো তার পিতাকে শেষ দেখা করতে পারতো না। আপনার বিশেষ এ দয়ার জন্য লস্ এঞ্জেলেসের সকল নিরীহ বাংলাদেশীদের পক্ষে আপনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

হে ক্ষমতাবান কনসাল জেনারেল

আপনি পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা না হওয়া সত্বেও লস্ এঞ্জেলেসের কনসাল জেনারেল মসনদ দখল করেছেনে। আপনার অসীম ক্ষমতার কাছে আমাদের লস্ এঞ্জেলেসর বেশকিছু চিড়িয়া মাথা নিচু করে থাকেন। সব সময় আপনাকে সেবা করতে পারলে জীবন ধণ্য মনে করে। আপনার অফিসে বাংলাদেশের অনেক ক্ষমতাবানদের পিতা মাতা ভিসা সহ অন্য কাজে যান। আপনি কারো কাছে মাথা নত করেন না। এদের প্রতি সৌজন্যবোধ দেখালে অপনার ক্ষমতার অবমাননা হবে। তাই সৌজন্যবোধ দেখাবেন না। যা আপনি ঠিকভাবেই চালিয়ে যাচ্ছেন।

আপনার লস্ এঞ্জেলেসে কনস্যুলেট আফিস ওয়েবসাইট কখনোই কাজ করে না। লোকজন অভিযোগ করে বলে, ওয়েবসাইট কাজ না করলে অনলাইনে এপ্লিকেশন সাবমিট করবো কিভাবে? আপনার অফিসের ক্ষমতাবান কর্মকর্তা কর্মচারীগণ কর্কশ ভাষায় জবাব দেয়। ওয়েবসাইট কাজ না করলে কনসাল জেনারেল কি করবেন? নিরীহ বাংলাদেশীরা না বুঝলে ও আপনিতো ভালোই জানেন ক্ষমতাবানদের কাছ থেকে এর চেয়ে ভালো উত্তর পাওয়া যায় না।

লস্ এঞ্জেলেসের অনেক বোকা বাংলাদেশী মনে করেন আপনি ও আপনারা পাবলিক সার্ভেন্ট। বাংলাদেশীদের সেবা করার জন্য আপনাদেরকে এখানে পাঠিয়েছে। কিন্তু সেকেলে লোকজন জানে না ক্ষমতাবানরা সার্ভেন্ট হয় না, মানিব হয়! সেবা দেয় না, সেবা নেয়!

আপনি ক্ষমতাবান,আপনি লস্ এঞ্জেলেসে এসেছেন সেবা করার জন্য নয়। ছেলে-মেয়েদেরকে কিভাবে ভালো স্কুল-কলেজে ভর্তি ও পরাশুনা করানো যায়, তাদেরকে এদেশের নাগরিক করা যায়- এখান থেকে বাংলাদেশে গিয়ে আরো ক্ষমতাবান হওয়া যায় সেজন্য আপনাকে ব্যস্ত থাকতে হচ্ছে এবং হবে।

এজন্য অবসরপ্রাপ্ত মেজর আপনার অফিসে উনার ল্যাপটপ নিয়ে গিয়েছিলেন ৬ই এপ্রিল সোমবার। উনি প্রমান করেছেন যে, আপনার ওয়েবসাইট কাজ করে না। আপনার অফিসের ক্ষমতাবান কর্মকর্তা কর্মচারীগণ উনার প্রতি ক্ষিপ্ত হয়েছেন। নুণ্যতম সৌজন্যবোধ ও দেখায়নি। আপনি জেনেও না জানার ভান্ করে ভাালোই করেছেন। কারন সেনা শাসনে এসব সেনা কর্মকর্তারা অনেক ক্ষমতাবানদের পিছনে লাথী মারে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ