লস এঞ্জেলেসে আওয়ামী যুবলীগের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

November 20, 2017, 9:55 PM, Hits: 504

লস এঞ্জেলেসে আওয়ামী যুবলীগের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লসএঞ্জেলেসে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত । ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামী যুবলীগের উদ্দোগে ১৮ নভেম্বর শনিবার লস এঞ্জেলেসের  উপকণ্ঠে নর্থ-হলিউড ম্যাগনলিয়া পার্কের রিক্রিয়েশন সেন্টারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে উদযাপিত হয় এই প্রতিষ্ঠাবার্ষিকী।স্টেট যুবলীগের সভাপতি জনাব কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানে প্রধান অতিথী ছিলেন ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামীলীগের সভাপতি জনাব শফিকুর রহমান,প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর আওয়ামীলীগের সদস্য সাজেদা বেগম,বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ক্যালিফোর্নীয়া ষ্টেট মহিলালীগের সভাপতি ড. কমল কলি রূবী হোসেন, স্টেট সেচ্ছাসেবকলীগের সভাপতি জনাব শাহ আলম চৌধুরী ,স্টেট শ্রমিকলীগের সভাপতি জনাব আসাদুজ্জামান বাচ্চু ও সবার শ্রদ্ধাভাজন প্রবাসী বাংলাদেশী কমিউনিটি নেতা জনাব মমিনুল হক বাচ্চু।

পবিত্র ধর্মগ্রন্থ কোরআন,গীতা ও বাইবেল পাঠ,এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত বাঁজিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।তারপর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবার, আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনিসহ ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে বাঙ্গালীর অধিকার আদায়ের জন্য বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

স্টেট যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান রুবেল ও যুগ্ম সাধারন সম্পাদক আফরোজ আলম জয় এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ক্যালিফোর্নীয়া স্টেট যুবলীগের দপ্তর সম্পাদক:-আদনান হাবিব,সাংগঠনিক সম্পাদক:-নাহিদ হাসান রুবেল,যুগ্ম সাধারন সম্পাদক:-আফরোজ আলম জয়,সহ-সভাপতি আজিজ মুহম্মদ হাই ও সাধারন সম্পাদক:-সোহেল ইসলাম।ক্যালিফোর্নীয়া স্টেট সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আমির সরদার,সভাপতি:-শাহ আলম চৌধুরী খান, ক্যালিফোর্নীয়া স্টেট শ্রমিকলীগের সভাপতি:-আসাদুজ্জামান বাচ্চু।ক্যালিফোর্নীয়া স্টেট মহিলালীগ সভাপতি:- ড. কমল কলি রুবি হোসেন। ঢাকা মহানগর আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য সাজেদা বেগম। ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক:-আলী আহমেদ ফারিস,সহ-সভাপতি:-বীর মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রব,সভাপতি জনাব শফিকুর রহমান অনুষ্টানে প্রধান অতিথীর বক্তব্য রাখেন।আরো বক্তব্য রাখেন কমিউনিটি লিডার মমিনুল হক বাচ্চু,বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট চিকিৎসক ড.মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ বেতারের অনুষ্টান উপস্থাপক ও ইতিহাসবিদ আহমেদ ইমতিয়াজ সোহেল,বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন।

প্রায় শতাধিক নেতা কর্মি সহ বিপুল সংখ্যক স্বাধীনতার স্বপক্ষের দর্শকদের উপস্হিতি ছিল নজর কাড়ার মত।স্টেট আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লাহ কে ক্যালিফোর্নীয়া আওয়ামীলীগের বিভক্তির জন্য দোষারোপ করেন।তাকে সর্তকতা ও হুঁশিয়ারী উচ্চারণ করে সুপথে চলার জন্য অনুরোধ করেন।আরও উল্লেখ করেন জনাব শফিকুর রহমানের নেতৃত্বে ক্যালিফোর্নীয়া আওয়ামীলীগ ঐক্যবদ্ধ তা যুবলীগ সভাপতি জনাব কামরুল হাসান প্রমান করেছেন তার অনুষ্টানের মাধ্যমে।যারা ক্যালিফোর্নীয়া আওয়ামীলীগের বিভক্তির সুযোগে ব্যঙ্গ করে বলেন আওয়ামীলীগের অনুষ্টানে ৫-১০ জন লোক হয়না যুবলীগ সভাপতি কামরুল হাসান প্রমান করেছেন ব্যঙ্গ করে যারা কথা বলেন আপনারা সঠিক না।

অনুষ্ঠানের সভাপতি জনাব কামরুল হাসান তার ধন্যবাদ বক্তব্যের মাধ্যমে উপস্হিত নেতা কর্মি ও স্বাধীনতার স্বপক্ষের সকল দর্শককে আন্তরিক কৃতজ্ঞতা জানান।সেই সাথে মঞ্চে আমন্ত্রণ জানান বাংলাদেশ বেতারের অনুষ্টান উপস্থাপক ও ইতিহাসবিদ আহমেদ ইমতিয়াজ সোহেলকে সম্মাননা স্মারক প্রদান ও সাংস্কৃতিক পর্ব পরিচালনার জন্য।তার পরিচালনায় ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামী যুবলীগের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা স্মারক তুলে দেন স্টেট আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মঞ্চে আমন্ত্রণ জানানো হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের জন্য ওস্তাদ কাজী হাসিব সহ বাউল দল “মন পবন” কে ঘন্টাব্যাপী মা মাটি ও নাড়ির গান বাউল গানে মাতিয়ে রাখেন উপস্হিত দর্শকদের বাউল দল। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ