ইতালিতে যুবদ‌লের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

November 23, 2017, 1:40 AM, Hits: 114

ইতালিতে যুবদ‌লের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

হ-বাংলা নিউজ: নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনই দিতে পারে গণতান্ত্রিক সরকার’ ইতালির নাপলি যুবদলের বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

বিএন‌পির প্র‌তিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমা‌নের প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে ৭ ন‌ভেম্বর জাতীয় বিপ্লব ও সংহ‌তি দিবস উপল‌ক্ষে বাংলা‌দেশ জাতীয়তাবাদী যুবদল নাপলি শাখা আলোচনা সভার আয়োজন ক‌রে।

নাপলি যুবদলের সভাপ‌তি আনোয়ার হো‌সেন মজুমদা‌রের সভাপ‌তি‌ত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হো‌সে‌নের প‌রিচালনায় স্থানীয় এক‌টি হোটেলে প্রধান অতি‌থি ছি‌লেন নাপলি বিএন‌পির সভাপ‌তি হাজী জ‌লিল সিকদার ও সাধারণ সম্পাদক ভূইয়া ইকবাল।

এছাড়াও সভায় বি‌শেষ অ‌তি‌থি হিসেবে ছিলেন নাপলি বিএন‌পির সি‌নিয়র সহ-সভাপ‌তি মো: জা‌কির হো‌সেন ও সাংগঠ‌নিক সম্পাদক উজ্জ্বল ফ‌কির।

সভায় বক্তারা বলেন, দেশে বর্তমানে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক একটি সরকার প্রয়োজন। তাই দে‌শে গণতন্ত্র প্র‌তিষ্ঠা কর‌তে দেশ‌নেত্রী বেগম খা‌লেদা জিয়া ও তা‌রেক রহমা‌নের নি‌র্দে‌শে আওয়ামী সরকা‌রের বিরু‌দ্ধে প্রবাস থে‌কে শ‌ক্তিশালী ভূ‌মিকা রাখতে হবে।

বক্তারা ব‌লেন, ৭ ন‌ভেম্বরে বাংলা‌দে‌শের নতুন অধ্যায় র‌চিত হ‌য়ে‌ছিল। স্বাধীনতার পর স্বাধীনতা উপ‌ভোগ করার সু‌যোগ পে‌য়ে‌ছে। শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমান বাকশাল বিলুপ্ত ক‌রে ‌দে‌শে বহু দলীয় গণতন্ত্র প্র‌তিষ্ঠা ক‌রে‌ আওয়ামী লীগ‌কেও রাজনী‌তি করার বৈধতা দি‌য়ে‌ছে।

তারা আরও বলেন, ৭ ন‌ভেম্ব‌রের মধ্য দি‌য়ে দে‌শের মানুষ পে‌য়ে‌ছিল গণতন্ত্র, বাক স্বাধীনতা এবং মত প্রকা‌শের নতুন বাংলা। কিন্তু দে‌শে গুম, খুন তথা গণতন্ত্র‌কে হত্যা ক‌রে বর্তমান সরকার আবার বাকশাল সরকা‌রে রূপান্ত‌রিত হ‌য়ে‌ছে। তাই শহীদ জিয়ার আর্দ‌শে অনুপ্রা‌ণিত হ‌য়ে দে‌শে গণতন্ত্র‌কে পুনঃপ্র‌তিষ্ঠা কর‌তে হ‌বে।

বক্তারা আরও ব‌লেন, বর্তমা‌নে প্র‌য়োজন ইতালিতে ঐক্যবদ্ধ বিএন‌পির। আর এজন্য দ‌লের শীর্ষ নেতাদের তৃণমূল কর্মী‌দের সা‌থে সুসম্পর্ক গ‌ড়ে তুল‌তে হ‌বে।

সভায় উপস্থিত ছিলেন- নাপোলি বিএনপি'র সহ সভাপতি আব্দুল আজিজ, মোঃ শামীম চৌধুরী, মো মারুফ খান, সহ-সাংগঠনিক মামুন রশিদ ও আরাফাত রহমান প্রমুখ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ