দিল্লির সাংস্কৃতিক উৎসবে সবার মন জয় করল বাংলাদেশ

November 27, 2017, 11:49 PM, Hits: 90

দিল্লির সাংস্কৃতিক উৎসবে সবার মন জয় করল বাংলাদেশ

হ-বাংলা নিউজ:  দুই সপ্তাহব্যাপী দিল্লি আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের সমাপনী দিনে গত শনিবার (২৫ নভেম্বর) দিল্লির ঐতিহাসিক কুতুব মিনার প্রাঙ্গণে বাংলাদেশের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা সবার মন জয় করে নিয়েছে। অনুষ্ঠানে প্রথিতযশা নৃত্য শিল্পী মুনমুন আহমেদের দেশাত্মবোধক গানের তালে নৃত্য আর বাউল শিল্পী অঞ্জলি ঘোষ ও সমীর হোসেনের বাউল গান কনকনে শীতের রাতেও আগত দর্শকদের মাঝে এক ধরনের উষ্ণ আমেজ নিয়ে আসে। দিল্লির বিভিন্ন দৈনিক পত্রিকায় বাংলাদেশের পরিবেশনার প্রশংসা করে ফিচার প্রকাশিত হয়েছে।

এর আগে বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পূজা সেনগুপ্ত ও তার দল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনের ছায়া অবলম্বনে জল ও নারীর সম্পর্ক নিয়ে পরিবেশনা ‘ওয়াটারনেস’ উৎসবের দর্শকের মাঝে ব্যাপক প্রশংসিত হয়।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও তার সহধর্মিণী তোহফা জামান আলী সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে শিল্পীদের অভিনন্দিত করেন।

দিল্লি আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব দিল্লিতে অনুষ্ঠিত অন্যতম বড় উৎসব। এ বছর এ উৎসবের ১১তম সম্মেলন অনুষ্ঠিত হয়। স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, কূটনীতিক, আমলা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সকল স্তরের সংস্কৃতি অনুরাগীরা এ উৎসবে অংশগ্রহণ করেন। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ