কোপেনহেগেনে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

December 5, 2017, 6:21 AM, Hits: 81

কোপেনহেগেনে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

ডেনমার্কের বাংলাদেশ দূতাবাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর জন্ম ও মৃত্যুবার্ষিকী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করেছে। এ উপলক্ষে গত শনিবার (২ ডিসেম্বর) রাজধানী কোপেনহেগেনের দূতালয় ভবনে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ডেনমার্কে বসবাসরত ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশিসহ দূতাবাসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এ অনুষ্ঠানে যোগ দেন।

মাহফিলের শুরুতে ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আব্দুল মুহিত তাঁর বক্তব্যে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর চরিত্রের মহান ও উল্লেখযোগ্য দিক সম্পর্কে আলোকপাত করেন। তিনি ইসলামকে সত্যিকারের শান্তি ও মানবতার ধর্ম হিসেবে তুলে ধরে ব্যক্তিগত ও পারিবারিক জীবনের পাশাপাশি দৈনদিন জীবনে ইসলামের সত্য শিক্ষাকে গ্রহণ ও অনুসরণ করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বলেন, ইসলাম একটি শান্তির ধর্ম এবং নবী করিম হজরত মোহাম্মদ (সা.)-এর জীবনাদর্শ বিশ্ব মানবতার জন্য আদর্শ মানদণ্ড।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ মাহফিল

পরে স্থানীয় বাংলাদেশ মসজিদের ইমাম মাওলানা ওয়াজিউল্লাহ মাহফিল পরিচালনা করেন। দোয়া ও মোনাজাতে হজরত মোহাম্মদ (সা.)-এর আত্মার মাগফিরাত, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বিভিন্ন আন্দোলনে শহীদদের রুহের মাগফিরাত এবং বিশ্ববাসীর জন্য শান্তি ও সমৃদ্ধ কামনা করা হয়।

শেষে দূতাবাসের আয়োজনে তবারক বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ