জ্যামাইকা মুসলিম সেন্টারে সীরাত আয়োজন । । রাসূল (সাঃ) এর আদর্শে অনুপ্রাণিত তরুন সমাজ

December 5, 2017, 6:17 PM, Hits: 78

জ্যামাইকা মুসলিম সেন্টারে সীরাত আয়োজন । । রাসূল (সাঃ) এর আদর্শে  অনুপ্রাণিত তরুন সমাজ

আইটিভি নিউজ: মহানবী সা: এর আদর্শে যুব সমাজ শীর্ষক পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কীনোট স্পিকার ছিলেন ড. মুফতি মোহাম্মদ ফরহান। গ্লোবাল দাওয়াহ্ টেলিভিশন আইটিভি ইউএসএ ও জ্যামাইকা মুসলিম সেন্টার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেএমসি প্রেসিডেন্ট খাজা মিজান হাসান। সেক্রেটারী জেনারেল মনজুর চৌধুরীর উপস্থাপনায় পবিত্র কুরআন তেলাওয়াত, স্বাগত বক্তব্য শেষে বিশ্বজয়ী বাংলাদেশী আমেরিকান শিশু হাফেজ মারিয়াম মাসুদ লাম তার তেলাওয়াত ও কুরানিক গল্প উপস্থাপন করেন। শিশু-কিশোররা মারিয়ামের তেলাওয়াত শুনে তার কাছে ছুটে যায়।

রাসুল (সাঃ) এর শানে নাতে রাসূল ও নাশিদ উপস্থাপন করেন আন্তর্জাতিক নাশিদ শিল্পী ইকবাল এইচ জে, সীরাতে রাসূল (সাঃ) এর উপর জ্ঞানগর্ভ আলোচনা উপস্থাপন করেন ইমাম মীর্জা আবু জাফল বেগ, ইমাম শামসি আলী, ইমাম সালাহ মাহমুদ ও নাত পরিবেশন করেন ডাঃ জুন্নুন চৌধুরী, জ্যামাইকা মুসলিম সেন্টারের পক্ষে ডাঃ মাহমুদুর রহমান তুহিন, ডাঃ সিদ্দিকুর রহমান, ডাঃ বিল্লাহ, ইকবাল এইচ জে, মারিয়াম মাসুদ ও মুফতি ফারহানকে ক্রেষ্ট তুলে দেন।

সবাইকে ধন্যবাদ জানিয়ে আইটিভি ইউএসএ এর প্রধান নির্বাহী মুহামম্দ শহীদুল্লাহ্ রাসূল (সাঃ) এর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে জেএসসিকে কৃতজ্ঞতা স্মারক তুলে দেন মুহাম্মদ শহীদুল্লাহ।

শিশু কিশোর, যুব ও মুসল্লিদের উপচেপড়া উপস্থিতি রাসুল (সাঃ) প্রেমের কথা স্মরণ করিয়ে দেয়। ইমাম আবু জাফর বেগ বলেন, পবিত্র রবিউল আউয়াল মাসে আমাদের উচিত বেশি বেশি করে দরূদ শরীফ পাঠ করা, আমাদের প্রত্যেকের উচিত রাসূল (সাঃ) এর জীবনী পাঠ করা, তাহলে আমাদের মাঝে রাসূল (সাঃ) এর মহব্বত সৃষ্টি হবে।

ইমাম শামসী আলী তরুন সমাজকে রাসূল (সাঃ) এর জীবন থেকে শিক্ষা নিয়ে আমল করার আহ্বান জানান। রাসূল (সাঃ) এর জীবন একমাত্র আমাদের জন্য আদর্শ। বর্তমান সময়ে আমরা রাসূল এর মক্কী এবং মাদানী জীবন থেকে আদর্শ শিক্ষা নিতে হবে।

ইমাম সালাহ মাহমুদ রাসূল পাক এর জন্ম থেকে যুব বয়স পর্যন্ত কীভাবে মক্কা থেকে সারা পৃথিবী ব্যাপী শুধুমাত্র উন্নত চরিত্র ও আদর্শ দিয়ে ইসলামকে বিজয়ী করেছেন তার উপর আলোকপাত করেন।

ড. মুফতি ফারহান প্রধান আলোচকের বক্তব্যে বলেন, একমাত্র আদর্শ অনুসরণীয়, অনুকরণীয় প্রিয় নবী (সাঃ)। আমাদের নতুন প্রজন্ম, যুবকদের মাঝে রাসূল (সাঃ) এর আদর্শ তুলে ধরতে পারলে জাতি হবে উন্নত। আমাদের ভবিষ্যত প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে মহানবী (সাঃ) এর উন্নত চরিত্র আদর্শকে সকলের মাঝে প্রচার প্রসার করতে হবে।

সভাপতি খাজা মিজান হাসান সকলকে ধন্যবাদ দিয়ে আইটিভি ইউএসএ এর প্রতি কৃতজ্ঞতা ও সকলকে দেয়া ও সহযোগিতার আহ্বান জানান।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ