ফেব্রুয়ারির আগে কোচ নিয়োগ দেবে না অস্ট্রেলিয়া

December 6, 2017, 7:06 AM, Hits: 87

ফেব্রুয়ারির আগে কোচ নিয়োগ দেবে না অস্ট্রেলিয়া

হ-বাংলা নিউজ: রাশিয়া বিশ্বকাপের জন্য আগামী বছরের ফেব্রুয়ারির আগে জাতীয় দলের কোচ নিয়োগ না দেবার ইঙ্গিত দিয়েছে ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া (এফএফএ)। বিশ্বকাপের আগে দলের সার্বিক উন্নতির বিষয়টি বিবেচনা করে সাবেক দুই সকারুজ তারকা মার্ক শোয়ারজার ও স্ট্যান লাজারিডিসকে নির্বাচক কমিটিতে নতুনভাবে সংযুক্ত করা হয়েছে।

ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড গ্যালপ জানিয়েছেন গত মাসে আনগে পোস্টেকোগ্লু জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে দেবার পরে এই পদে বেশ কিছু অভিজ্ঞ কোচের আগ্রহের কথা জানা গেছে। এদিকে বিভিন্ন গণমাধ্যমের সূত্র মতে যুক্তরাষ্ট্রের সাবেক বস ইয়র্গেন ক্লিন্সম্যান এই পদে নিয়োগ পেতে আগ্রহের কথা প্রকাশ করেছেন। তবে গ্যালপ জানিয়েছেন রাশিয়া বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া এ ব্যাপারে এখনই তাড়াহুড়ো করে কোন সিদ্ধান্ত নিতে চাচ্ছে না। এ সম্পর্কে তিনি বলেন, ‘পরিস্থিতি যা দাঁড়িয়েছে কাউকেই বাদ দেয়া হয়নি, বা কাউকেই নেয়া হয়নি। অস্ট্রেলিয়া বা বিদেশি যেকোন কোচই হোক না কেন আমরা এ ব্যপারে এখনো উন্মুক্ত।’

তবে তিনি ইঙ্গিত দিয়েছেন নতুন কোচকে অবশ্যই অস্ট্রেলিয়ায় থাকার মত করে প্রস্তুত হয়েই আসতে হবে। একইসাথে গত চার বছর ধরে মাঠ ও মাঠের বাইরে জাতীয় দলের উন্নতির সাথে মানিয়ে নিয়ে দলকে আরো এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা করতে হবে। আশা করছি রাশিয়া বিশ্বকাপে সকারুজদের এগিয়ে নিয়ে যাবার জন্য সঠিক প্রার্থীকেই আমরা বেছে নিতে পারবো।

কোচ নিয়োগের ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী বছরের ফেব্রুয়ারিতে নেয়া হবে। রাশিয়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া গ্রুপ-সি’ থেকে ফ্রান্স, ডেনমার্ক ও পেরুর বিপক্ষে লড়াইয়ে নামবে। আগামী ১৬ জুন কাজানে ফ্রান্স, ২১ জুন সামারায় ডেনমার্ক ও ২৬ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে সোচিতে পেরুর মুখোমুখি হবে সকারুজরা। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ