মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীরা মাদক-অস্ত্রবাজিতে জড়িত নয়,

December 7, 2017, 9:23 AM, Hits: 75

মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীরা মাদক-অস্ত্রবাজিতে জড়িত নয়,

হ-বাংলা নিউজ:  মাদকের ভয়াল থাবায় ক্ষতবিক্ষত দেশ। ভয়ংকর ভাবে বিস্তার লাভ করেছে মাদক। সবচেয়ে উদ্বেগের বিষয় হলো বিশ্ববিদ্যালয় ও প্রকৌশল বিশ্বদ্যালয়, মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জেঁকে বসেছে ইয়াবা সিন্ডিকেট। সম্প্রতি সরকারী গোয়েন্দা প্রতিবেদনে যা সুন্দর ভাবে প্রকাশ করা হয়েছে। যেখানে শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদের নাম সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে এটি একটি খণ্ড চিত্র। যে বিশ্ববিদ্যালয়গুলোতে সরকার কোটি কোটি টাকা খরচ করছে সেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের এই হাল। তারা কিভাবে উন্নত নৈতিক চরিত্রের মানুষ তৈরি করবে। আর এভাবেই নতুন প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে। অন্যদিকে মাদরাসা শিক্ষক ছাত্র ছাত্রী কর্মকর্তা কর্মচারীরা গাঁজা ইয়াবা খায় এমন নজীর নেই। প্রতিবেদনে কোন মাদরাসার, শিক্ষক-শিক্ষার্থীদের নাম নেই। কারণ একটাই মাদরাসাগুলোয় সবচেয়ে নৈতিক শিক্ষায় বেশী গুরুত্ব দেয়া হয়। সরকার টাকা দিয়ে যে কাজটা করতে পারে না মাদরাসার শিক্ষক, আলেম-ওলামারা সেটা ফ্রি ভাবে শিক্ষা দিচ্ছে। মাদরাসায় জঙ্গিবাদ ও ইয়াবা সিন্ডিকেট নেই এমন কথা প্রায়শই বলেন স্বরাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রী। এটি আমাদের জন্য গর্বের বিষয়। এমন সুনামের ধারা অব্যাহত রাখতে হবে। মাদক ও জঙ্গিবাদের ভয়াল থাবা থেকে জাতিকে বাঁচাতে হলে আলেম সমাজ তথা মাদরাসা শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীন গতকাল জমিয়াতুল মোদার্রেছীনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। 

গতকাল বৃহস্পতিবার নগরীর সাফাওয়াং কমিউনিটি সেন্টারে জমিয়াতুল মোদার্রেছীনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে উৎসবমুখর পরিবেশে বেলা ১১ টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হন মাদরাসা শিক্ষক-কর্মচারীদের প্রাণের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। তাকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করে ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে সকাল ১০টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন মাওলানা মো. আব্দুল গফুর।

জমিয়াতুল মোদার্রেছীন রাজশাহী আঞ্চলিক সভাপতি মওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মোকাদ্দাসুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মওলানা সাব্বির আহমদ মোমতাজী। বিশেষ অতিথি ছিলেন রাবি আরবি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সালাম আল মাদানী, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা জমিয়াতের সভাপতি ও বাঘা ফাজিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা আব্দুল গফুর, রাজশাহী দারুস সালাম কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. জাকারিয়া হোসেন, বলিহার স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার প্রধান মাওলানা মো. রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ ও জেলা জমিয়াতের সভাপতি মাওলানা মো. মোস্তাফিজুর রহমান, নাটোর জেলা সভাপতি ও আল মাদরাসুল জামহুরিয়া মাদরাসার অধ্যক্ষ মো. আখতারুজ্জামান, পাবনা জেলা সভাপতি মো. আনছারুল্লাহ, সিরাজগঞ্জ জেলা সভাপতি ও উল্লাপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. আতিকুর রহমান, জয়পুরহাট জেলা কামিল মাদরাসার অধ্যক্ষ ও জমিয়াতের জেলা সভাপতি মো. আব্দুল মতিন প্রমুখ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ