আজ ‘১৭ই ডিসেম্বর’!

December 14, 2017, 1:15 AM, Hits: 387

আজ ‘১৭ই ডিসেম্বর’!

হ-বাংলা নিউজ : শিরোনাম দেখে চমকে যাওয়ার কথা, ইংরেজি ক্যালেণ্ডার বলছে আজ ১৪ ডিসেম্বর, তাহলে আগামীকাল কিভাবে ১৭ ডিসেম্বর হলো! ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, সে হিসেবে ১৭ ডিসেম্বর স্বাধীন দেশের প্রথম সুর্যোদয়।

চোখের কিনারায় উঁকি দেয় লাল সবুজের পতাকার স্বাধীনভাবে ওড়াওড়ির দৃশ্য। এমন প্রেক্ষাপটকে টেলিফিল্ম আকারে ছোট পর্দায় তুলে আনলেন জনপ্রিয় নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। নাম দিয়েছেন ‘১৭ই ডিসেম্বর’। আর সেটি প্রচার হবে আজ ১৪ ডিসেম্বর।

এই টেলিফিল্মের গল্প লিখেছেন মাসুদ উল হাসান। মুক্তিযুদ্ধ, তারপর বিজয় এবং এরপর স্বাধীন বাংলাদেশের অবস্থা। এমন প্রেক্ষাপটে একটি পরিবার নিয়েই আবর্তিত হয়েছে গল্প। বরাবরের মতো নিজের নির্মাণে ঠিকই চমক রাখছেন বান্নাহ।

বান্নাহ বলেন, টেলিছবিটির নাম নিয়ে অনেকের কৌতুহল দেখছি। এটাই আসল ব্যাপার। কারণ এই নামের মধ্যেই আমাদের গল্প লুকিয়ে আছে। পুরো টেলিছবিটি দেখলে সবাই সেই অন্তরালের রহস্য জানতে পারবেন। আশা করি, এই ‘১৭ই ডিসেম্বর’ সবার মনে দেশাত্মবোধ এবং মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতি ভালোবাসা জাগ্রত করে তুলবে।

‘১৭ই ডিসেম্বর’ টেলিফিল্মে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মনিরা মিঠু, শোয়েব মনির, ইভান সাইর, মুশফিক আর ফারহান, নিশাত সিদ্দিকা প্রিয়ম ও মানিক প্রমুখ। ফখরুদ্দিন ছোটনের প্রযোজনায় টেলিফিল্মটি প্রচার হবে আজ রাত ১০টা ৫৫ মিনিটে এটিএন বাংলায়।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ