ফ্রান্সে ইউরোপের বিএনপির নেতৃবৃন্দের ব্যাপক বিক্ষোভের মুখে শেখ হাসিনা

December 14, 2017, 10:16 AM, Hits: 411

ফ্রান্সে ইউরোপের বিএনপির নেতৃবৃন্দের ব্যাপক বিক্ষোভের মুখে শেখ হাসিনা

হ-বাংলা নিউজ: ফ্রান্সে ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে ইউরোপ বিএনপি নেতৃবৃন্দ সকাল থেকে নির্ধারিত কনফারেন্স হলের সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর ফ্রান্সে এর চিত্র দেখা গেছে। প্রচন্ড শীত ও তুষারপাত উপেক্ষা করে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিএনপির হাজার হাজার নেতাকর্মিরা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রর্দশন করেন। এসময় বর্তমান সরকার বিরোধী নানা শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা এলাকা।বিশাল বিক্ষোভের মধ্যে দিয়ে ওয়ান প্ল্যানেট সামিট আন্তর্জাতিক সম্মেলনে যোগদেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ফ্রান্স সফরকে কেন্দ্র করে ফ্রান্স বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে। বিক্ষোভ সমাবেশ উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার খোকন, উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম,  উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ ঝিন্টু, সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি, ডাঃ রুবেল সাজিদ, যুবদলের সভাপতি মো. লিংকন, যুক্তরাজ্য যুবদল সভাপতি রহিম উদ্দিন, ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহমেদ, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি, সাধারণ সম্পাদক

জুলফিকার মো. আশরাফ, গ্রিস বিএনপির সভাপতি জিএম মুখলেসুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ঠাকুর, নেদারল্যান্ডস বিএনপির সভাপতি শরিফ উদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ইতালী বিএনপির সভাপতি মো. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন, জার্মানী বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গণি সরকার, সাংগঠনিক সম্পাদক মোস্তাক খান, বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র সহসভাপতি সাইদুর রহমান লিটন, অস্ট্রিয়া বিএনপি নেতা নেয়ামুল বশির, সুইজারল্যান্ড বিএনপির মইনুল হক অপু, আনোয়ার শেখ, কবির মোল্লা, আয়ারল্যান্ড বিএনপি নেতা কবির আহমেদ প্রমুখ।

মাহিদুর রহমান বলেন, “বাংলাদেশে গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত হাসিনার বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ অব্যাহত থাকবে।” তিনি ফ্রান্স ও ইউরোপের অন্যান্য দেশ থেকে আগত বিএনপি নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশীদের ধন্যবাদ জানান বিক্ষোভ কর্মসূচী সফল করার জন্য।

সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ ঝিন্টু বলেন, আমরা ডেমোক্রেসি চাই, আমরা জাস্টিস চাই। আমরা একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের আয়োতায় একটি সুশঠ নির্বাচন চাই। তিনি ইউরোপের বিভিন্ন দেশ হতে আগত বিএনপি নেতা কর্মীদের প্রতি গভির কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ