ব্যাংককে বিজয় দিবস উদযাপন

December 16, 2017, 10:21 AM, Hits: 822

ব্যাংককে বিজয় দিবস উদযাপন

হ-বাংলা নিউজ :  ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ও সাংস্কৃতিক বৈচিত্র্যময় বাংলাদেশের মূল্যবোধ ধারণ করার জন্য প্রবাসী তরুণদের আহ্বান জানিয়েছেন থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম। শনিবার ব্যাংকক দূতাবাসে বিজয় দিবস উদযাপনের সময় তিনি এ কথা বলেন।

বিজয় দিবস উদযাপন শুরু হয় সকালে ব্যাপক সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তাদের সামনে চ্যান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের শহীদদের জন্য বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতারের গান, দেশাত্মবোধক নাচ ও আবৃত্তি উপস্থাপন করা হয় যেখানে প্রায় ৩ শতাধিক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন। বিজয় দিবস উপলক্ষে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বার্তা পাঠ করেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত ৭ মার্চের ভাষণকে ইউনেসকোর স্বীকৃতি দেয়ার কথা উল্লেখ করে জাতির জনকের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন। রাখাইনে পালিয়ে আসা রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে বাংলাদেশ সরকারের কূটনৈতিক প্রচেষ্টার কথা তুলে ধরেন প্রবাসীদের সামনে। এই বিষয়ে থাইল্যান্ড ও কম্বোডিয়ায় সচেতনতা সৃষ্টি করতে প্রবাসীদের আহ্বান জানান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ