পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

December 17, 2017, 6:17 AM, Hits: 444

পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ : এই দেশটি যতটুকু আমার, ততটুকু আপনার’—এই স্লোগানের মধ্য দিয়ে যুক্তরাজ্যে আমরা-ই ’৭১ সংগঠনের উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস পালিত হয়েছে। প্রচণ্ড শীত উপেক্ষা করে গতকাল ১৬ ডিসেম্বর শনিবার স্থানীয় সময় সকাল ১১টায় বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের স্ট্রার্টফোর্ড সেন্টারের সামনে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে আগতরা বাংলাদেশের পতাকা, লিফলেট ও ফেস্টিং সহকারে অংশগ্রহণ করেন।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর বিজয় দিবস সম্পর্কে আলোচনায় অংশ নেন সংগঠনের নেতারা।

বিদেশি অতিথিদের বিজয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছেন আমরা-ই ’৭১-এর নেতারা

আমরা-ই ’৭১-এর আহ্বায়ক হামিদুল হক জানান, নতুন প্রজন্মের মধ্যে আমাদের দেশের ইতিহাস ও ঐতিহ্য পৌঁছে দিতে এবারের বিজয় দিবস উদ্‌যাপনের আয়োজন করা হয়েছে। ভিন্ন দেশে বসবাস করলেও আমাদের অহংকার ও গর্ব আমরা আমাদের পরবর্তী প্রজন্ম তথা সমগ্র বিশ্বে ছড়িয়ে দিতে চাই আমরা। হামিদুল হক জানান, এখন থেকে প্রতি বছরে বাংলাদেশের জাতীয় দিবসগুলো পালন করা হবে। এ সময় অনুষ্ঠানে আগতরা অঙ্গীকার করেন যে প্রতি বছর দেশের জন্য একটি হলেও তারা ভালো কাজ করবেন।

বিজয় দিবসের এই অনুষ্ঠানে আগত শিশু-কিশোরদের মাথায় জাতীয় পতাকা পরিধান করে ছোটাছুটি করতে দেখা যায়।

আমরা-ই ৭১ সংগঠনের সদস্যদের একাংশ

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নুসরত শারমিন দৌলা, আহন হামিদ, সুবজিত শাহা, মহি উদ্দিন, শারমিন ইসলাম দিরা, মোহাম্মদ আবদুল মালিক, ফাতিমা বেগম, শাফওয়ান আল মালিকী, শাহরজিল আল মালিকী, ইয়াসমিন আলম, শাফওয়ান আলম, ইরতিফা আলম, জাহিদ খান, আয়ান জাহিদ, আয়াত জাহিদ, তানভির রহমান, আরমিন মাহবুব, আরিয়ানা রহমান, আনাবিয়া রহমান, নাসির আলম ইমরান, সুলতান আহমেদ খান, মাহমুদা তাহের সুবর্ণা, সুনেহরা আরিয়ানা সুহা ও শামসুদ্দিন আহমেদ শিমু প্রমুখ।

সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের শেষ পর্বে ঘরে তৈরি দেশীয় নানা ধরনের পিঠা বিভিন্ন কমিউনিটির লোকজনের মাঝে বিতরণ এবং বিজয় দিবসের শুভেচ্ছা জানানো হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ